আন্তর্জাতিক ডেস্ক

  ২১ নভেম্বর, ২০১৭

১২ লাখ টাকার টি-ব্যাগ!

একটি টি-ব্যাগের দাম কত হতে পারে? বাংলাদেশের বাজারে যার প্রতিটির দাম কোনো অবস্থাতেই পাঁচ টাকার ওপরে নয়। এর সর্বোচ্চ দাম কতইবা হাঁকা যায়। যার দাম যদি হাঁকা হয় ভারতীয় মুদ্রায় ৯ লাখ ১০ হাজার টাকা, যা বাংলাদেশি মুদ্রায় পড়বে ১১ লাখ ৭০ হাজার ৩৫৫ টাকা। তাহলে যেকেউ ভিরমি খেয়ে পড়বেন। হ্যাঁ এমন এক টি-ব্যাগই তৈরি করেছে ব্রিটিশ কোম্পানি ‘পিজি টিপস’।

যদি তার দাম এত টাকা ! সেই টাকায় অনায়াসেই ৯১ হাজার কাপ চা পাওয়া যায়। কী এমন আছে সেই টি-ব্যাগে? কেনইবা এর এত দাম? সেই টি-ব্যাগ হাতে পেলে চা খাওয়ার ইচ্ছে আর কতটা থাকবে তা নিশ্চিত করে বলা সম্ভব নয়।

কারণ ২৮০টি মূল্যবান হীরা খোদাই করা রয়েছে এই ব্যাগে। বডেলস জুয়েলার্স এই টি-ব্যাগটি তৈরি করে। ব্রিটিশ চা কোম্পানি পিজি টিপসের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে তৈরি হয়েছিল এই টি-ব্যাগ। কোনো মেশিনে নয়, তিন মাস ধরে একটি একটি হীরা দিয়ে হাতে বুনে তৈরি করা হয়েছিল এটি। ম্যানচেস্টার চিলড্রেনস হাসপাতালের শিশুদের চিকিৎসা খাতে সাহায্যের উদ্দেশ্যেই তৈরি হয়েছিল এই টি-ব্যাগ।

"পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টি ব্যাগ,হীরা,১২ লাখ টাকা,পিজি টিপস,ব্রিটিশ কোম্পানি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist