নিজস্ব প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সাংবাদিকদের কাদের

আওয়ামী লীগের কেউ দুর্নীতি করলে ব্যবস্থা নেবে দুদক

আওয়ামী লীগ বা দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কোনো নেতা দুর্নীতি করলে দুর্নীতি দমন কমিশন (দুদক) ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই বিষয়ে প্রতিষ্ঠানটিকে বলা আছে বলেও জানান তিনি। গতকাল বুধবার রাজধানীর ধান্ডমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের এ কথা বলেন। দলের আগামী জাতীয় সম্মেলন উপলক্ষে করণীয় ঠিক করতে ওই সভা হয়।

তিনি বলেন, আওয়ামী লীগে অপকর্ম হয়নি, কেউ করেনি এটা বলি না। অপকর্ম হলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেই। এটা অন্তত আওয়ামী লীগে হয়, অন্য কোনো দল ব্যবস্থা নেয় না। বিএনপিও ব্যবস্থা নেয় না। আওয়ামী লীগে এই পলিটিক্যাল কনসার্ন আছে, কাজেই কেউ অনিয়ম, দুর্নীতি করলে শাস্তি আছে, দুদককে বলা আছে আওয়ামী লীগের কেউ দুর্নীতি, অপকর্ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

ছাত্রলীগ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ক্ষোভ প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি ছাত্রলীগ নিয়ে কোনো কথাই বলব না। আমি একটি শব্দও বলব না। প্রতিদিন আপনারা এ প্রশ্নটা কেন করেন। এ নিয়ে তো আমি বলে দিয়েছি। এটা প্রধানমন্ত্রীর নিজেই দেখছেন। দায়িত্বপ্রাপ্তদের গাইডলাইন দিচ্ছেন। এ বিষয়ে আমি আর কিছু বলতে চাই না।

সভায় আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close