নিজস্ব প্রতিবেদক

  ১২ অক্টোবর, ২০১৮

বিভাগীয় কমিশনার ও ডিসি অফিস আগারগাঁওয়ে যাচ্ছে

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় রাজধানীর শেরেবাংলা নগরের আগারগাঁওয়ে স্থানান্তর করা হচ্ছে। পুরনো ভবন স্থানান্তরের পর নতুন ভবন স্থাপনের লক্ষ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ২ দশমিক ৩৭ একর জমি বরাদ্দ দিয়েছে। জমি বুঝে নিয়ে দখল গ্রহণ এবং সেখানে ভবন নির্মাণে চাহিদামালা পাঠাতে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে জেলা প্রশাসক, ঢাকা এবং বিভাগীয় কমিশনারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব তথ্য জানানো হয়। কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ, খোরশেদ আরা হক এবং জয়া সেন গুপ্তা অংশ নেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব; আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের

যুগ্ম সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগের অধীন দফতর-অধিদফতর-সংস্থাসমূহে প্রেষণে নিয়োজিত কর্মকর্তারা ও পদসংখ্যা, জেলা প্রশাসক কার্যালয়ের সাংগঠনিক কাঠামো (জনবল কাঠামো) পুনর্বিন্যাস, প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের গোপনীয় প্রতিবেদন প্রণয়ন এবং ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়, ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় ও ঢাকা জেলায় নতুন সার্কিট হাউস নির্মাণ-সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

দফতর-অধিদফতর-সংস্থাসমূহের নিয়োগ বিধিমালা অনুযায়ী প্রেষণে পূরণযোগ্য শূন্য পদে প্রেষণে পদায়নে সতর্কতা অবলম্বন করার সুপারিশ করা হয়।

জেলা প্রশাসনে শূন্য পদ পূরণ ও জেলা প্রশাসনকে গতিশীল করা এবং অতিরিক্ত জেলা প্রশাসক (প্রবাসী কল্যাণ) ও উপজেলা পর্যায়ে সহকারী কমিশনারে একটি পদ সৃজন করার সুপারিশ করে কমিটি। প্রতিটি জেলায় পর্যায়ে মানবসম্পদ উন্নয়ন ও আইসিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান এবং জেলা ও উপজেলা থেকে বিভিন্ন লেভেলের কর্মকর্তারা সরকারি কাজে ঢাকায় আসেন। তাদের থাকার জন্য একটি নতুন সার্কিট হাউস নির্মাণের সুপারিশ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close