নিজস্ব প্রতিবেদক

  ৩১ আগস্ট, ২০১৮

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে উত্তরার সড়ক অবরোধ

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে রাজধানীর উত্তরখান থানার বেশ কয়েকটি গার্মেন্টের কর্মীরা বিমানবন্দর থেকে আবদুল্লাহপুর পর্যন্ত সড়ক অবরোধ করেন।

গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অবরোধ করে রাখেন তারা। পরে মালিক ও প্রশাসনের আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নেন। শ্রমিকরা সমস্যা সমাধানে মালিককে আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে উত্তরা পুলিশের উপকমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, বেলা পৌনে ৩টার দিকে শ্রমিকরা সড়ক থেকে সরে গেছেন। তাদের সঙ্গে ও মালিকদের সঙ্গে আমাদের কথা হয়েছে। মালিক সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। শ্রমিকরা আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত মালিককে সমস্যা সমাধানের সময় দিয়েছেন।

বেলা সাড়ে ১১টার দিকে ওই সড়ক অবরোধ করে রাখেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। ‘টপ গার্মেন্টসের’ প্রায় এক হাজার শ্রমিক অযৌক্তিকভাবে কর্মী ছাঁটাইয়ের অভিযোগ তুলে এই সড়ক অবরোধ করেন। উত্তরা জসীম উদ্?দীন সড়ক থেকে আবদুল্লাপুর পর্যন্ত হাজারো শ্রমিক রাস্তার দুই পাশে অবস্থান নেন। কোনো যান চলাচল করতে দিচ্ছিলেন না। এতে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। মানুষকে দুর্ভোগ পড়তে হয়।

উত্তরখান থানার ওসি হেলাল উদ্দিন বলেন, ‘টপ জিন্সের চাকরি হারানো শ্রমিকরা সকালে রাস্তায় নেমে আসেন। পরে অন্য গার্মেন্টের শ্রমিকরাও সেখানে যোগ দেন। তারা বেলা পৌনে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close