ক্রীড়া ডেস্ক

  ০৪ জুন, ২০১৮

নেইমারের রাজসিক ফেরা

প্রস্তুতি ম্যাচে নেইমার ফিরতে পারেন, এমন আভাসটা আগেই দিয়ে রেখেছিলেন ব্রাজিল কোচ টিটে। সমর্থকদের সব উদ্বিগ্নতা দূর করে দ্বিতীয়ার্ধে মাঠে নামলেন ব্রাজিলের প্রাণভোমরা নেইমার। তিন মাস পর মাঠে ফিরেই গোল করে ম্যাচটা স্মরণীয় করে রাখলেন পিএসজি ফরওয়ার্ড। প্রীতি ম্যাচে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে কাল ব্রাজিল ২-০ গোলের জয় তুলে নিয়েছে ক্রোয়েশিয়ার বিপক্ষে।

অ্যানফিল্ডে প্রথমবারের মতো ব্রাজিল দলের আর্মব্যান্ড পড়ে মাঠে নামেন ম্যানসিটির ২১ বছর বয়সী ফরওয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। টিটে দল সাজিয়েছিলেন ৪-৩-৩ ফর্মেশনে। ব্রাজিলের শক্তিশালী একাদশও প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ক্রোয়েশিয়ার বিপক্ষে। কিন্তু গোলের প্রথম সুযোগটা পায় ক্রোটরা। ১৩ মিনিটের সময় লুকা মডরিচের পাস থেকে ডেজান লভরেনের হেড ভয় ধরিয়ে দিয়েছিল ব্রাজিল শিবিরে। দুই মিনিট পর আরেকবার সুযোগ পায় জøাতকো ডালিচের শিষ্যরা। এরপরই শুরু হয় ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ। ক্রোয়েশিয়ার শক্তিশালী রক্ষণের কারণে ২৩ ও ২৫ মিনিটের সময় দুটি সুযোগ পাওয়ার পরও ফল বের করতে ব্যর্থ হয় টিটের দল।

প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। এরপরই পুরো অ্যানফিল্ডকে উল্লাসিত করে ফার্নান্দিনহোর বদলি হিসেবে মাঠে নামেন নেইমার। দলের প্রধান অস্ত্রকে পেয়েই ছন্দে ফিরে আসে সেলেকাওরা। ৬৯ মিনিটের সময় ফিলিপ্পে কুতিনহোর দুর্দান্ত এক পাস থেকে ডান পায়ের শটে ব্রাজিলকে এগিয়ে দেন নেইমার। জাতীয় দলের জার্সি গায়ে নেইমারের এটি ৫৪তম গোল। এরপর ম্যাচের নির্ধারিত সময়ের অন্তিম মুহূর্তে কাসেমিরোর পাসে ব্যবধানটা দ্বিগুণ করেন লিভারপুলের ঘরের ছেলে রবার্তো ফিরমিনো।

অ্যানফিল্ডে পুরো ম্যাচেই চোটে না পড়ার জন্য নিজেদের গা বাঁচিয়ে খেলেছে টিটের দল। কয়েকটা সহজ সুযোগ মিস না করলে ব্যবধানটা আরো বাড়িয়ে নিতে পারতো সেলেকাওরা। এই হারের সুবাদে ব্রাজিলের বিপক্ষে পাঁচবারের দেখায় জয়হীন থাকলো শক্তিশালী ক্রোয়েশিয়া। রাশিয়া যাওয়ার আগে ব্রাজিল তাদের শেষ প্রীতি ম্যাচ খেলবে অস্ট্রিয়ার বিপক্ষে। বিশ্বকাপের ‘ই’ গ্রুপে টিটের দল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়াকে। ১৭ জুন রোস্তভ অ্যারেনায় সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist