reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি, ২০১৯

সুন্দরবনে বন্দুকযুদ্ধে ৪ জলদস্যু নিহত

বাগেরহাটের চাঁদপাই রেঞ্জে র‌্যাব-৮ এর সঙ্গে জলদস্যু আরিফ বাহিনীর বন্দুকযুদ্ধে ৪ দস্যু নিহত হয়েছে। এছাড়া জয়পুরহাটে বন্দুকযুদ্ধে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক কারবারি নিহত হয়েছে।

বাগেরহাটের চাঁদপাই সুন্দরবনে জোংড়ার খাল এলাকায় সোমবার এ বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এ সময় ওই এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয় বলে জানান র‌্যাব সদস্যরা।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে জোংড়া খালে আরিফ বাহিনীর সঙ্গে র‌্যাব-৮ এর গোলাগুলিতে বাহিনীর প্রধানসহ চারজন নিহত হয়েছে। এ সময় বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্রে আরো জানা যায়, সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের পশুর নদীর জোংড়ার খাল এলাকায় দস্যুরা অবস্থান করছে বলে গোপন খবর পাওয়া যায়। এই সংবাদে সোমবার দুপুর ১২টার দিকে অভিযানে নামেন র‌্যাব-৮ এর সদস্যরা। কাছাকাছি পৌঁছলে দস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি করে। ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধের পর দস্যুরা পিছু হটে। র‌্যাব সদস্যরা ওই এলাকায় তল্লাশি চালিয়ে আরিফ বাহিনীর প্রধানসহ ৪ দস্যুর লাশ উদ্ধার করে।

এ সময় দস্যুদের ব্যবহৃত বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। নিহত দস্যুরা হলো সিগনাল টাওয়ারের দক্ষিণ চরের (চরকানা) আ. আউয়ালের ছেলে আ. আলিম (২৫), আবজাল হাওলাদারের ছেলে রাজু (২২), আলতাফ হাওলাদারের ছেলে সোহেল (৩০) ও রুবেল (২৫)। তবে উদ্ধার করা অস্ত্রের পরিমাণ জানা যায়নি। এ ব্যাপারে পরে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জলদস্যু,নিহত,বন্দুকযুদ্ধ,র‌্যাব,সুন্দরবন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close