কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি

  ১৮ এপ্রিল, ২০২৪

কিশোরগঞ্জে অভিযোগ

দরপত্র আহ্বান বন্ধ বারণী কমিটি হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

নীলফামারীর কিশোরগঞ্জে টটুয়ার (মেলা) বারণীর দরপত্র আহ্বান করছে না কর্তৃপক্ষ। এতে বছরে ১০ থেকে ১৫ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে সরকার। অপরদিকে পূজা উদযাপনের নামে বারণী কমিটির বিরুদ্ধে লাখণ্ডলাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

সরেজমিনে জানা গেছে, প্রতি বছরের ন্যায় এবারও উপজেলার বড়ভিটা ইউনিয়নের টটুয়ার ডাঙ্গায় খাস জমিতে গত মঙ্গলবার থেকে ৩ দিনের বারণী মেলা শুরু হয়েছে। এতে সার্কাস, মোটরসাইকেল খেলা ও বিভিন্ন পণ্যের প্রায় ৫ শতাধিক দোকান বসেছে। কিন্ত দরপত্র আহ্বান না করায় পূজা উদযাপনের নামে বারণী কমিটির লোকজন দোকানের ধরণ অনুযায়ী জায়গার টাকা আদায় করে ফায়দা লুটছে বলে ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন।

ভাতের হোটেল ব্যবসায়ী জলঢাকার গাবরোল গ্রামের মিন্টু জানান, বারণী কমিটির প্রভাষ চন্দ্র তার কাছ থেকে ৩ হাজার টাকা নিয়েছে। আখের রস বিক্রেতা জলঢাকার খুটামারা গ্রামের তুলিপ জানান, তার কাছ থেকে ৫০০ টাকা আদায় করেছে।

টটুয়ার বারণী এলাকার স্থায়ী বাসিন্দা মেলাবর গ্রামের সুরঞ্জিত রায় জানান, এবার বারণীতে প্রায় ৫ শতাধিক দোকান বসেছে। প্রভাষ চন্দ্র ও তার লোকজন দোকান প্রতি ৩ থেকে ৪ হাজার টাকা করে চাঁদা আদায় করেছে। পূজা উদযাপনের জন্য মন্দির কমিটিকে ৩০ হাজার টাকা দিবে। বাকি টাকা কি করবে জানি না।

এ বিষয়ে জানতে প্রভাষ চন্দ্রের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, তিনি মিটিংয়ে আছেন, এ বিষয়ে পরে কথা হবে বলে কলটি কেটে দেন।

এ বিষয়ে জানতে বারণীর দরপত্র আহ্বানের অনুমোদনকারী কর্মকর্তা জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close