লালমনিরহাট প্রতিনিধি

  ১৩ মার্চ, ২০২৪

বুড়িমারী এক্সপ্রেস ট্রেন উদ্বোধন

লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী রেলস্টেশন থেকে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে বুড়িমারী-ঢাকা রুটে ফিতা কেটে ট্রেনটির উদ্বোধন করা হয়। উদ্বোধন ঘোষণা করেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন। এতে লালমনিরহাট জেলার বাসিন্দাদের নিরাপদ ভ্রমণ ও কম খরচে ঢাকার সঙ্গে যোগাযোগ স্থাপন সহজ হবে।

এ সময় বিশেষ অতিথি ছিলেন লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদ, লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য মতিয়ার রহমান ও রেলওয়ের রাজশাহী পশ্চিমাঞ্চলীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

বুড়িমারী রেলস্টেশন থেকে ট্রেনটি চালু হওয়ায় নতুন করে ভারত, ভুটান, নেপালের পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের সঙ্গে নতুন করে যোগাযোগ স্থাপন হলো। সেই সঙ্গে আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন হবে। ভারত-নেপাল-ভুটানগামী যাত্রীদের বাড়তি সুবিধা দেবে ‘বুড়িমারী এক্সপ্রেস’।

বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিম ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, ‘বুড়িমারী রেলস্টেশনে ওয়াস পিড ও অন্যান্য অবকাঠামো নির্মাণ না হওয়া পর্যন্ত লালমনিরহাট রেলস্টেশন থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে চলাচল করবে।’

‘বুড়িমারী এক্সপ্রেস’র কল্যাণে স্থলবন্দরটির সঙ্গে যোগাযোগব্যবস্থার উন্নতি হবে এবং স্থলবন্দরটিতে বিদেশগামী যাত্রী ও আন্তর্জাতিক ব্যবসায়ীরে ভিড় বাড়বে।

আশা করা হচ্ছে, দেশের উত্তরাঞ্চলের ভারত সীমান্তবর্তী লালমনিরহাটের যোগাযোগব্যবস্থা ও অর্থনৈতিক উন্নয়নে ‘বুড়িমারী এক্সপ্রেস’ বিশেষ ভূমিকা রাখবে। আন্তর্জাতিক স্থলবন্দর বুড়িমারী রুট দিয়ে প্রতিদিন বাংলাদেশ থেকে ভারত, নেপাল ও ভুটানে কয়েক শ যাত্রী চলাচল করেন। এখানে প্রতিদিন শতাধিক আমদানি ও রপ্তানিকারকরা আসেন দেশের নানা স্থান থেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close