নিজস্ব প্রতিবেদক

  ২১ সেপ্টেম্বর, ২০২২

বেতনের দাবিতে এলিভেটেড এক্সপ্রেসওয়ে শ্রমিকদের বিক্ষোভ

রাজধানীর তেজগাঁও রেলওয়ে স্টেশন এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে ৩ ঘণ্টা বিক্ষোভ করেছেন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে বিক্ষোভ করেন।

সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিক্ষোভ করার পর পুলিশ ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের ঊর্র্ধ্বতন কর্মকর্তাদের প্রতিশ্রুতিতে শ্রমিকরা কাজে ফিরে যান।

পুলিশ বলছে, বকেয়া বেতনের প্রতিশ্রুতি পাওয়ার পর তারা কাজে যোগ দেন। অভিযোগ রয়েছে, এর আগে শ্রমিকদের রাস্তা থেকে সরাতে পুলিশ বাধা দেয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র বলছে, সকালে কাজে যোগ না দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ের শতাধিক শ্রমিক বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

শ্রমিকদের দাবি, প্রতি মাসের ১০ তারিখের মধ্যে তাদের বেতন পরিশোধ করার কথা। অথচ ২০ তারিখ হয়ে গেলেও বেতন দেওয়া হচ্ছে না। বেতন না পাওয়া পর্যন্ত তারা কাজে যোগ দেবেন না। পরে বেলা ১১টার দিকে শ্রমিকরা কাজে যোগ দেওয়ার আগে জানান, আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের বেতন না দেওয়া হলে তারা আবারও কর্মবিরতিতে যাবেন।

তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বেতন পাওয়ার ব্যবস্থা করা হয়। এরপর বেলা ১১টার পর তারা কাজে ফিরে গেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close