নিজস্ব প্রতিবেদক

  ২৩ জুন, ২০২২

ঈদের আগে ১০ দিন মার্কেট খোলা রাত ১০টা পর্যন্ত

বিদ্যুৎ-গ্যাস সাশ্রয়ে রাত ৮টার পর এখন দোকান বন্ধ রাখা হলেও ব্যবসায়ীদের দাবির মুখে তাতে ছাড় দিয়েছে সরকার। ঈদুল আজহা উপলক্ষে আগামী ১-১০ জুলাই দোকান, মার্কেট, বিপণিবিতান রাত ৮টার পরিবর্তে রাত ১০টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে। গতকাল বুধবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় জানিয়েছে, আসন্ন কোরবানির ঈদ উপলক্ষে জনসাধারণের সুবিধায় সরকার বিশেষ অবস্থা বিবেচনায় আগামী ১ জুলাই থেকে ১০ জুলাই দোকানপাট, মার্কেট, বিপণিবিতান বন্ধের সময় সাময়িক পরিবর্তন করে রাত ৮টার পরিবর্তে রাত ১০টা করেছে। যার অর্থ ১০ জুলাইয়ের পর আগের মতোই রাত ৮টার মধ্যে সব দোকানপাট বন্ধ করতে হবে। গ্যাস, বিদ্যুতের সাশ্রয়ের উদ্দেশ্যে শ্রম আইন অনুযায়ী গত সোমবার থেকে সারা দেশে রাত ৮টার মধ্যে দোকানপাট, মার্কেট, বিপণিবিতান বন্ধের সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে শ্রম মন্ত্রণালয়ে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে ওই সিদ্ধান্ত হয়েছিল। এরপর ব্যবসায়ীদের পক্ষ থেকে ঈদ উপলক্ষে বিপণিবিতানগুলো রাত ১০টা পর্যন্ত খোলা রাখার দাবি তোলা হয়েছিল। দোকান মালিক সমিতি বৈঠকেই সেই দাবি জানালে তা বিবেচনার কথা বলেছিলেন শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close