নিজস্ব প্রতিবেদক

  ০১ নভেম্বর, ২০১৮

সমাবেশে মোহাম্মদ নাসিম

সংলাপে সংবিধানের বাইরে কোনো প্রস্তাব মানবে না ১৪ দল

সংলাপে সংবিধানের বাইরে কোনো আলোচনা করে লাভ হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সংবিধানের বাইরে কোনো প্রস্তাব আওয়ামী লীগ ও ১৪ দল মেনে নেবে না বলেও জানান তিনি। গতকাল বুধবার ঢাকার মতিঝিলে টিঅ্যান্ডটি কলোনি মাঠে ১৪ দল আয়োজিত সমাবেশে এ সব কথা জানান তিনি।

সমাবেশে সভাপতিত্ব করেন দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। সমাবেশে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভা-ারী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতা আবৃত্তিশিল্পী আহকাম উল্যাহ প্রমুখ।

এ সময় মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনা উদার বলেই মিথ্যাচার করা সত্ত্বেও সংলাপে সাড়া দিয়েছেন। সংলাপ হবে, তবে নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। সংবিধানের বাইরে যাওয়া যাবে না। নির্বাচনের সময় সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এর কোনো বিকল্প নেই। সংলাপে আলোচনা করেন তবে সংবিধানের বাইরে কোনো আলোচনা করে লাভ হবে না। আওয়ামী লীগ ও ১৪ দল সংবিধানের বাইরে কোনো প্রস্তাব মেনে নেবে না, মেনে নেওয়ার প্রশ্নই আসে না।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেনের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, আপনি সম্মানিত ব্যক্তি। বঙ্গবন্ধু আপনাকে মন্ত্রী, এমপি বানিয়েছিলেন। আপনি খুনিদের সঙ্গে হাত মিলিয়েছেন। তারপরও বলি আপনি সংবিধানের বাইরে যাবেন না, ওদের কথায় সংবিধানের বাইরে যাবেন না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, আপনারা নির্বাচনে আসুন। নির্বাচন নিয়ে কোনো চক্রান্ত হলে দেশের জনগণ মেনে নেবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close