রংপুর ব্যুরো

  ২৪ মে, ২০১৯

রংপুরে ৫টি প্রতিষ্ঠানের ১১ লাখ টাকা জরিমান

রংপুর ৫টি প্রতিষ্ঠানের ১১ লাখ টাকা জরিমান ও প্রায় ২০ লাখ টাকার পণ্য সামগ্রী জব্দ করা হয়েছে। এর মধ্যে এক বেকারি মালিক জরিমানা পরিশোধ করতে না পারায় গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে রংপুর মহানগরীর ৩টি বেকারী, একটি হোটেল ও একটি পলিথিন কারখানায় র‌্যাব-১৩ পরিচালিত ভ্রাম্যমান আদালত এ রায় কার্যকর করে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান, কোম্পানী কমান্ডার মোতাহার হোসেন প্রমূখ। এ সময় ক্যাব মহানগর কমিটির সম্পাদক আব্দুর রহমান রাসেলসহ বিএসটিআইয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলোর মধ্যে আছে, মহানগরীর জলকর নীলকণ্ঠের ফুলকলি বেকারির ৩ লাখ টাকা, নীলকণ্ঠের ছোটাপীর এলাকার এভরিডে ফুডের ১ লাখ, জলছত্রের সোনালী বেকারীর ৩ লাখ, জুম্মাপাড়ার মিঠু হোটেলের ২ লাখ ও হনুমান তলার মালা প্রিন্টিং প্রেসের ২ লাখ টাকা। এদের কাছ থেকে ১০ লাখ টাকার কাঁচামাল জব্দ করা হয়। সেই সঙ্গে ৩ বেকারির ১০ লাখ টাকার বিস্কুট, লাচ্চাসেমাই, কেক, পাউরুটি, পেটিসসহ বিভিন্ন বেকারী সামগ্রী জব্দ করা হয়। পরে চিকলীর বিলের পাশেই জব্দকৃত পণ্যগুলো অগ্নিসংযোগের মাধ্যমে ধংস করা হয়। এর মধ্যে সোনালী বেকারি জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় মালিক বাবুলকে গ্রেফতার করে র‌্যাব।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে দীর্ঘদিন ধরে এসব প্রতিষ্ঠান নোংরা, ময়লা ও পচা তেল ব্যবহার করে খাদ্য সামগ্রী উৎপাদন করা হচ্ছে। এতে করে জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকী দেখা দিয়েছে। এমন ভেজাল খাদ্য সামগ্রী যেন উৎপাদন আর না করতে পারে এ জন্য র‌্যাব-১৩’র ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close