পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

  ২৭ এপ্রিল, ২০২৪

শ্রীকণ্ঠপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

পরীক্ষার আগেই ‘চূড়ান্ত’ বর্তমান ও সাবেক সভাপতির স্বজনরা

পাইকগাছায় অভিযোগ : চারটি পদে ছেলে, ছেলের বউ ও নাতিসহ আত্মীয় * তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন ইউএনও

খুলনার পাইকগাছার শ্রীকন্ঠপুর কে আর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের বর্তমান ও সাবেক নিয়োগ বোর্ডের সভাপতির বিরুদ্ধে পরীক্ষার আগেই চারটি পদে ছেলে ও ছেলের বউসহ স্বজদের নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে ।

এ ঘটনায় ওই পরীক্ষা বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন দুই নিয়োগ পরীক্ষার্থী।

অভিযুক্তরা হলেন- ওই বিদ্যালয়ের বর্তমান নিয়োগ বোর্ডের সভাপতি ইসমাইল গাজী ও সাবেক সভাপতি মিজানুর রহমান।

অভিযোগে জানা যায়, উপজেলার শ্রীকন্ঠপুর কে আর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ৪টি পদে ২০২৩ সালের ৭ নভেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। যাতে মোট ২৭টি আবেদন জমা পড়ে। যার মধ্যে সভাপতি মিজানুর রহমানের দুই ছেলে, ছেলের বউসহ স্বজনরা থাকায় অভিযোগ পেয়ে সেসময় কতৃপক্ষ পরীক্ষা স্থগিত করে। পরবর্তীতে নিয়োগ বোর্ডের সভাপতি পরিবর্তন করে ইসমাইল গাজীকে করা হয়। সেখানেও নতুন সভাপতি তার নাতীসহ স্বজনদের নিয়োগ দেওয়ার পায়তারা করছেন। তাছাড়া তারা অবৈধ উপায়ে যাদেরকে নিয়োগ দিবেন তা চূড়ান্ত করা হয়েছে।

যাদেরকে চূড়ান্ত করা হয়েছে তারা হলেন- অফিস সহকারী পদে সাবেক নিয়োগ বোর্ডের সভাপতির ছেলে আল আমিন সরদার, নিরাপত্তা কর্মী পদে বর্তমান নিয়োগ বোর্ডের সভাপতির নাতি বাকী বিল¬াহ, আয়া পদে সাবেক সভাপতির ছেলের বউ শাপলা খাতুন ও নৈশ প্রহরী পদে মাসুদ রানা। পরে এ বিষয়ে দুই পরীক্ষার্থী জাবের আহম্মেদ ও বিল¬াল সরদার ইউএনও বরাবর অভিযোগ করেন।

এ বিষয়ে জানতে বর্তমান নিয়োগ বোর্ডের সভাপতি ইসমাইল গাজীকে মোবাইল ফোনে কল করা হয়। অপর প্রান্ত থেকে কল রিসিভ করে একজন বলেন, ‘যার মোবাইল তিনি কথা বলবেন না। আমি তার ছেলে (আমার নাম বলবো না)।’

এ বিষয়ে জানতে সাবেক সভাপতি মিজানুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার কোনো সাড়া মেলেনি।

এ বিষয়ে জানতে প্রধান শিক্ষক আব্দুস সামাদ এর মোবাইল ফোনে একাধিকবার কল করলেও নম্বর বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ইউএনও মাহেরা নাজনীন বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে ।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close