পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

  ০৭ মে, ২০২৪

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় সম্মিলিত উদ্যোগের দাবি

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ‘জেন্ডার সমতা এবং জলবায়ু জোট-বাংলাদেশ’ পাথরঘাটা শাখার সদস্যরা সম্মিলিত উদ্যোগ নেওয়ার দাবি জানান। ছবি: প্রতিদিনের সংবাদ

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় সম্মিলিত উদ্যোগ নেওয়ার দাবি জানানো হয়েছে। মঙ্গলবার (৭ মে) বরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদের হলরুমে ‘জেন্ডার সমতা এবং জলবায়ু জোট-বাংলাদেশ’ পাথরঘাটা শাখার সদস্যরা এ দাবি জানান।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় এনএসএস এর বাস্তবায়নে সভায় প্রধান অতিথি ছিলেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রোকনুজ্জামান খান।

জেন্ডার সমতা এবং জলবায়ু জোট-বাংলাদেশ এর সভাপতি সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, বেসরকারি উন্নয়ন সংস্থা এনএসএস এর নির্বাহী পরিচালক সাহাবুদ্দিন পান্না, মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম কর্মকর্তার সোমা দত্ত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোকছেদুল আলম, সমাজকর্মী মেহেদী শিকদার প্রমুখ।

সাংবাদিকদ ও গবেষক শফিকুল ইসলাম খোকন বলেন, প্রথমত জলবায়ু পরিবর্তনের কারণগুলো চিহ্নিত করা এবং সে অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করে সম্মিলিত সামাজিক আন্দোলন গড়ে তোলা। এছাড়া স্থানীয় জনগোষ্ঠীকে সম্পৃক্ত করে সচেতনতা বৃদ্ধি করা।

পাথরঘাটা ইউএনও মো. রোকনুজ্জামান খান বলেন, সম্মিলিত উদ্যোগ ছাড়া জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা এবং দুর করার বিকল্প নেই।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বরগুনা,পাথরঘাটা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close