reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মে, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দিনাজপুর প্রতিনিধি

আনন্দ, উৎসব ও নানা কর্মসূচির মধ্য দিয়ে ও দিনাজপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী (ইঞ্জিনিয়ার্স ডে) ২০২৪ পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে সড়ক ভবন কনফারেন্স রুমে আলোচনা সভা হয়। আইইবি দিনাজপুর কেন্দ্রের চেয়ারম্যান ও সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহবুবুল আলম খান এর সভাপতিত্বে ও আইইবি দিনাজপুর কেন্দ্রের সম্পাদক জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মুরাদ হোসেনের সঞ্চালনায় এ সভা হয়।

মরদেহ উদ্ধার

নাটোর প্রতিনিধি

নাটোরে অজ্ঞাতনামা এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সদর উপজেলার দিঘাপতিয়া ছোট হরিশপুর এলাকার নাটোর-বগুড়া মহাসড়কের পাশে কালভার্টের নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, স্থানীয়রা কালভার্টের নিচে কাদায় একটি মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে। পরে প্রাথমিক সুরৎহাল প্রতিবেদন শেষে মরদেহটি ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

অবহিতকরণ সভা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে বিদ্যালয় স্বাস্থ্য শিক্ষা সেশন ও কৈশোরবান্ধব স্বাস্থ্য সেবা বাস্তবায়নে অবহিতকরণ সভা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে শহরের দশানী এলাকার একটি হোটেলের কনফারেন্স রুমে এ সভা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক আকিব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক দিলদার হোসেন, ডা. আবদুল মান্নান শেখ ও অলিয়ার রহমান।

গ্রাহক ভোগান্তি

ঝিনাইদহ প্রতিনিধি

কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতিতে অচল হয়ে পড়েছে ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ অফিসের কার্যক্রম। এতে ভোগান্তির শিকার হচ্ছেন সেবা নিতে আসা সাধারণ মানুষ। বিভিন্ন দাবি আদায়ে টানা ৩য় দিনের মতো এই কর্মসূচি পালন করছে তারা। গত সোমবার সকালে সব কার্যক্রম বন্ধ করে দিয়ে অফিস প্রাঙ্গণে জড়ো হয় ঝিনাইদহ পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা। ব্যানার ফেস্টুন নিয়ে অফিসের সামনে অবস্থান নেয় তারা। সে সময় দাবি আদায়ে নানা স্লোগান দিতে থাকে তারা।

উদ্বোধনী সভা

আমতলী প্রতিনিধি

বরগুনার আমতলীতে উপজেলার ১০ হাজার কৃষকের মধ্যে আউশ মৌসুমের প্রণোদনার ৫০ হাজার কেজি বীজ ও ২ লাখ কেজি সার ও ২টি হারভেস্টার বিতরণের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদের হল রুমে এক উদ্বোধনী সভা হয়। আমতলী উজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক রফিকুল আলম। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ বরগুনার উপপরিচালক ড. আবু সৈয়দ মো. জোবায়দুল আলমসহ অন্যরা।

ফাঁদ বিতরণ

পাঁচবিবি প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবিতে বিষমুক্ত লতি উৎপাদনের লক্ষ্যে পানি কচুর সাধারণ কটুই পোকা দমনের জন্য চাষিদের মধ্যে ফেরোমন ফাঁদ বিতরণ করা হয়েছে। বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সেউজগাড়ী বগুড়ার কুন্দাল ফসল গবেষণা উপকেন্দ্রের উদ্যোগে গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার পাটাবুকা গ্রামের সুইজগেট পাড়ায় এ ফেরোমন ফাঁদ বিতরণ করা হয়। বিতরণে উপস্থিত ছিলেন কুন্দাল ফসল গবেষণা উপকেন্দ্র, সেউজগাড়ী বগুড়ার ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা তৌহিদুর রহমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close