চট্টগ্রাম ব্যুরো

  ১৮ জানুয়ারি, ২০২৪

এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে ইসির মামলা

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য (এমপি) মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। গত মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালতের মামলাটি করেন ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল। আদালত মামলার অভিযোগ আমলে নিয়ে আসামিকে স্বশরীরে হাজির হওয়ার আদেশ দিয়েছেন। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্য। আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ২২ ডিসেম্বর চট্টগ্রাম-১০ আসনের সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের এক হাজার টাকা করে এবং মাদানী মসজিদে এক লাখ টাকা অনুদানের চেক দেন মহিউদ্দিন বাচ্চু। যা জুমার নামাজের খুতবার আগে মুসল্লিদের অবহিত করেন। একইভাবে ২৪ ডিসেম্বর লালখান বাজারে তার প্রধান নির্বাচনী কার্যালয় থেকে মসজিদগুলোর ইমাম, মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে অনুদানের চেক দেন বলে অভিযোগ ওঠে। পরে নির্বাচনী অনুসন্ধান কমিটি ২১টি মসজিদ, মন্দির ও প্যাগোডায় অনুদানের চেক বিতরণ সত্যতা পায়। এ নিয়ে ৪ জানুয়ারি নির্বাচন কমিশন মামলা করার নির্দেশ দেয়।

আদালতের বেঞ্চ সহকারী তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে নির্বাচন কমিশনের চট্টগ্রাম কার্যালয়ের একজন কর্মকর্তা চট্টগ্রাম-১০ আসনে বিজয়ী প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করেছেন। আদালত মামলার অভিযোগ আমলে নিয়ে আসামিকে স্বশরীরে হাজির হওয়ার আদেশ দিয়েছেন।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মহিউদ্দিন বাচ্চু নৌকা প্রতীকে ৫৯ হাজার ২৪ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ফুলকপি প্রতীকে স্বতন্ত্রপ্রার্থী এম. মনজুর আলম। তিনি পেয়েছিলেন ৩৯ হাজার ৫৩৫ ভোট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close