কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি

  ০৬ মে, ২০২৪

কিশোরীগঞ্জ সরকারি কলেজ 

এইচএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়, অভিযোগ

ছবি: প্রতিদিনের সংবাদ

নীলফামারীর কিশোরগঞ্জে কিশোরীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার ফরম পূরণ বাবদ রশিদ ছাড়া হাতে-হাতে শিক্ষার্থীদের কাছে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রবিবার (৫ মে) বিকেলে ভুক্তভোগী এক শিক্ষার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, শাহজাহান শুভ একজন এতিম শিক্ষার্থী। তিনি ওই কলেজের মানবিক বিভাগে পড়াশোনা করেন। নির্বাচনী পরীক্ষায় বেতনাদি পরিশোধ করছেন। নির্ধারিত বোড ফি ২ হাজার ১২০ টাকার পরিবর্তে অধ্যক্ষ তার কাছে ৩ হাজার ৫৫০ টাকা দাবি করেন। নির্ধারিত ফি’র আবেদন গ্রাহ্য না করায় ওই শিক্ষার্থীর ফরম পূরণ অনিশ্চিত হয়ে পড়েছে বলে অভিযোগে জানা যায়।

এদিকে ফরম পূরণ বাবদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রোকসানার কাছে ৩ হাজার ৮৪০ টাকা, মানবিক বিভাগের শিক্ষার্থী তুলি ও সুমাইয়ার কাছে ৩ হাজার ৫৫০ টাকা করে নেওযা হয়েছে। তারা বলেন, অধ্যক্ষ স্যার ব্যাংকের জমা স্লিপ অথবা কলেজের রশিদ ছাড়া অফিসের লোক মারফত প্রত্যেকের কাছে অতিরিক্ত টাকা আদায় করছেন।


  • ব্যাংকের মাধ্যমে টাকা নিলে হিসেবের গরমিল হয় বলে জানান ওই অধ্যক্ষ
  • বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ইউএনও

ওই কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ জানান, এবারে প্রায় সাড়ে ৩০০ পরীক্ষার্থী হবে। শিক্ষার্থীদের টাকার রশিদ না দেওয়ার বিষয়টি এড়িয়ে যান। বিবিধ খাতে প্রত্যেকের কাছে অতিরিক্ত ১ হাজার ১৪০ টাকা করে নেওয়া হচ্ছে। ব্যাংকের মাধ্যমে টাকা নিলে হিসেবের গরমিল হয় বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম আশিক রেজা জানান, অভিযোগের কপি এখনো তার কাছে আসেনি। হাতে পেলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নীলফামারী,কিশোরগঞ্জ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close