রাজশাহী ব্যুরো

  ০৭ মে, ২০২৪

ডিজিটাল বাংলাদেশের নির্মাতা শেখ হাসিনা

বিএমডির সভায় বেগম আখতার জাহান

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) পরিচালনা বোর্ডের ৮৩তম সভা চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। চলমান যাত্রায় বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে শামিল হয়েছে। আর এ ডিজিটাল বাংলাদেশের নির্মাতা ও উন্নয়নের কান্ডারির নাম শেখ হাসিনা। গতকাল সোমবার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্বকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমৃদ্ধ ও স্বনির্ভর সোনার বাঙলা গড়ে তোলার স্বপ্ন দেখতেন। সে সময়ই যুদ্ধপীড়িত বাঙালি জাতির খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য তিনি কৃষি এবং কৃষকের উন্নয়নের ওপর বেশি গুরুত্ব দিয়েছিলেন। যার ফলশ্রুতিতে তিনি যেমন ২৫ বিঘা পর্যন্ত কৃষকের জমির খাজনা মওকুফ করেছিলেন, তেমনি কৃষি খাতে ভর্তুকি এবং গরিব কৃষকদের জন্য সুদমুক্ত ঋণের ব্যাবস্থা গ্রহণ করেছিলেন। এ সময় উপস্থিত বোর্ডের সদস্যদের উদ্দেশে বিএমডিএ চেয়ারম্যান বলেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ অত্র অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে সেচ সুবিধা প্রদানের পাশাপাশি বহুবিধ কার্যক্রম পরিচালনা করে আসছে। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ কৃষিখাতের অন্যতম একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। বরেন্দ্র কর্তৃপক্ষ বর্তমানে ১৬ হাজারের অধিক সেচ যন্ত্রের মাধ্যমে প্রায় ১০.৯ লাখ হেক্টর জমিতে সেচ প্রদান করছে।

সভায় আরো উপস্থিত ছিলেন সাধারণ অধিশাখা মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (সংযুক্ত) মো. সাজজাদুল হাসান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে ছিলেন মৎস্য-১ অধিশাখার যুগ্মসচিব মো. হেমায়েত হোসেন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close