প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৬ মে, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

স্যালাইন বিতরণ

খুলনা ব্যুরো

মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ) খুলনা জেলা শাখার পক্ষ থেকে তীব্র তাপপ্রবাহে পথচারীদের মধ্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে। সোমবার (৬ মে) দুপুরা ১২টার দিকে নগরীর কোর্ট মোড়ে এসব বিতরণ করা হয়। বিতরণে এমএএফ এর সাধারণ সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক রেহানা ইসা, খুলনা জেলা মহিলা দলের সভাপতি তাসলিমা খাতুন ছন্দা, খুলনা মহানগর মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক জেসমিন সুলতানা, খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান জিয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গণশিক্ষা কর্মশালা

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা’ শীর্ষক কর্মশালা হয়েছে। সোমবার স্থানীয় হোটেল আর রহমান কমিউনিটি সেন্টারে এ কর্মশালা হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শরিফুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকসহ অন্যরা।

ব্যবসায়ীকে জরিমানা

নবাবগঞ্জ প্রতিনিধি

ঢাকার নবাবগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, বিক্রয় এবং সংরক্ষণের অপরাধে প্রদীপ সরকার (৫৪) নামে এক মিষ্টি ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে উপজেলার টিকরপুর এলাকার ইছামতী মিষ্টির দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হালিম। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হালিম বলেন, খাদ্য ব্যবসায়ীদেরকে স্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি, সংরক্ষণ ও বিপণন নিশ্চিত করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

ক্লিনিক উদ্বোধন

টুঙ্গিপাড়া প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ আব্দুল মালেক ও শেখ আব্দুল মান্নান কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হয়ে পাটগাতী দক্ষিণপাড়া গ্রামে নবনির্মিত এ কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেন কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ডের সভাপতি প্রফেসর সৈয়দ মোদাচ্ছের আলী। গোপালগঞ্জ সিভিল সার্জন জিল্লুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনে স্বাগত বক্তব্য দেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী। এছাড়া বক্তব্য দেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খানসহ অন্যরা।

সমিতির নির্বাচন

পূর্বধলা প্রতিনিধি

নেত্রকোনার পূর্বধলায় দলিল লিখক সমিতির ত্রিবার্ষিক নির্বাচনে সভাপতি লুৎফর রহমান লিটন ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ মিজান। উৎসব মুখর পরিবেশে ওই নির্বাচনে ৭০ ভোটার তাদের মূল্যবান ভোট প্রদান করেন। সোমবার পূর্বধলা সাবরেজিস্ট্রি অফিসে সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত ৯টি পদে ১৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটগ্রহণ শেষে ফলাফল প্রকাশ করে দায়িত্বরত প্রিজাইটিং কর্মকর্তা সাব-রেজিস্ট্রার তমাল আহমেদ।

ছাড়মূল্যে হারভেস্টার

পাঁচবিবি প্রতিনিধি

কৃষকদের আধুনিক পদ্ধতিতে দ্রুত ও সহজভাবে ধান, গম, ভুট্টা ও সরিষা কর্তন এবং মাড়াইয়ের জন্য জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় ৩ কৃষকের কাছে তুলে দেওয়া হলো হারভেস্টার মেশিন। কৃষি সম্প্রসারণ দপ্তরের আয়োজনে সোমবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিক করণ প্রকল্পের আওতায় উপজেলার আওলাই ইউনিয়নের আবুল বাসেত ও ইসমাইল এবং কুসুম্বা ইউনিয়নে জাহিদ হাসান মন্ডলকে হারভেস্টার মেশিন দেওয়া হয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close