reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মে, ২০২৪

বৃহস্পতিবার পর্যন্ত থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

ছবি : সংগৃহীত

টানা কয়েকদিন গরমের পর শনিবার (১৮ মে) সকালে রাজধানীর আকাশ ছিলো মেঘলা। কিছু এলাকায় হালকা বৃষ্টি হয়। পরিমাণে কম হলেও, বৃষ্টি আর মেঘলা আবহাওয়ায় কমেছে গরমের প্রকোপ। স্বস্তি মিলেছে নগরবাসীর।

আবহাওয়া অফিস বলছে, আগামী ২৩ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত দেশের বিভিন্ন এলাকায় থেমে থেমে বৃষ্টি হতে পারে। এ ছাড়া, কিছু এলাকায় শিলাবৃষ্টিও হতে পারে।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির গণমাধ্যমকে জানান, আগামী কয়েকদিন ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু এলাকায় দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া ঢাকা, রংপুর ও বরিশাল বিভাগের দুই একটি জায়গায় শিলাবৃষ্টিও হতে পারে।

এরপরে আবারও মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ শুরু হতে পারে, জানিয়েছে আবহাওয়া অফিস। এ সময়ে বঙ্গোপসাগরে একটি লঘু চাপ সৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

এদিকে, টানা তাপপ্রবাহের পর শনিবার রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে দেখা মিলেছে বৃষ্টির। এই বৃষ্টি ও বজ্রপাতে তিন জেলায় সাতজন নিহত এবং চারজন আহত হয়েছেন। এর মধ্যে নরসিংদীতে মা-ছেলেসহ মৃত্যু হয়েছে ৪ জনের। এ ছাড়া, টাঙ্গাইলে বজ্রপাতে মারা গেছেন দুই ভাই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টির সম্ভাবনা,আবহাওয়া অফিস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close