শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

  ৩০ জানুয়ারি, ২০২৩

বিশ্ব কুষ্ঠ দিবস

শ্রীমঙ্গলে ছাগল ও কম্বল বিতরণ

‘এখনই কাজ শুরু করি, কুষ্ঠ রোগ নির্মুল করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রীমঙ্গলে বিশ্ব কুষ্ঠ দিবস ২০২৩ পালন ও কুষ্ঠ আক্রান্ত ব্যক্তিদের মাঝে সহায়তা প্রদান করা হয়েছে। রবিবার (২৯ জানুয়ারি) শ্রীমঙ্গল উপজেলার বালিশিরা হাসপাতাল প্রাঙ্গণে দ্য কনসোলিডেটেড টি অ্যান্ড ল্যান্ডস বাংলাদেশ লিমিটেড (ফিনলে) ও লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের যৌথ আয়োজনে দিবসটি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আবদুস শহীদ।

বালিশিরা মেডিকেল ডিপার্টম্যান্টের ইনচার্জ ডা. নাদিরা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজার জেলার সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়, ভাইস চেয়ারম্যান লিটন আহমেদ, নারী ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী, ফিনলে টি কোম্পানির কালীঘাট চা বাগানের জেনারেল ম্যানেজার মো. সালাহ উদ্দিন প্রমুখ।

এদিকে দিবসটি উপলক্ষে কুষ্ঠ আক্রান্ত রোগী, প্রতিবন্ধী ও অন্যদের মধ্যে ১০০ কম্বল, ৫টি ছাগল, ২০ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ তুলে দেওয়া হয়। পরে অতিথিদের নিয়ে দিবসটি উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। উল্লেখ্য কুষ্ঠ রোগের তালিকায় সারা দেশের ৯টি জেলার রেড জোনের মধ্যে মৌলভীবাজার প্রথম দিকে রয়েছে। বর্তমানে শুধু শ্রীমঙ্গল উপজেলায় ৩৫ জন কুষ্ঠ রোগী চিকিৎসা নিচ্ছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close