চট্টগ্রাম ব্যুরো

  ২৫ সেপ্টেম্বর, ২০২২

বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধনে বক্তারা

চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে ডিসির বিরুদ্ধে চক্রান্ত রুখে দিতে হবে

চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে স্বার্থান্বেষী মহলের চক্রান্ত, অপপ্রচারসহ ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর-জেলা ইউনিট কমান্ড। শনিবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন সমাবেশ, প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন বীর মুক্তিযোদ্ধারা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মমিনুর রহমান ডিসি হিসেবে চট্টগ্রামে যোগদানের পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল করতে সততা, দক্ষতা ও সাহসিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। তিনি চট্টগ্রাম দরদী ও সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধাদের বন্ধু। ভূমিদস্যু, পাহাড়খেকো ও লুটেরার দল চট্টগ্রামের উন্নয়ন বাধাগ্রস্ত করতে যোগ্য জেলা প্রশাসক মমিনুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। স্বার্থান্বেষী কুচক্রিমহল এই জেলা প্রশাসকের বিরুদ্ধে মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে তাকে চট্টগ্রাম থেকে বদলির পাঁয়তারা করছে। চট্টগ্রামের চলমান উন্নয়নের স্বার্থে সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধা ও জনগণকে সঙ্গে নিয়ে ডিসির বিরুদ্ধে সব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

বক্তারা আরো বলেন, ডিসির উদ্যোগে সম্প্রতি উত্তর কাট্টলী মৌজার প্রায় ৩০ একর জায়গা নিয়ে গড়ে ওঠা অবৈধ ইটভাটা উচ্ছেদ করা হয়। মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত এ স্থানে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘর নির্মাণে ডিপিপি প্রস্তুতের কাজ চলছে। ডিসির নেতৃত্বে সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে ভূমিদস্যু ও পাহাড়খেকোদের কবল থেকে প্রায় আট হাজার কোটি টাকার ৩ হাজার ১০০ একর সরকারি খাসজমি উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে। বক্তারা আরো বলেন, সম্প্রতি জেলা প্রশাসক কার্যালয়ে এক মোনাজাতকে কেন্দ্র করে ডিসির বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে তাকে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকতা থেকে বাদ দেওয়া হয়েছে। ওই দিন মোনাজাতে তিনি একটি শব্দও উচ্চারণ করেননি। এ ঘটনা অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত ও দুঃখজনক। একটি স্বার্থান্বেষী মহল এই জেলা প্রশাসকের বিরুদ্ধে ওঠেপড়ে লেগেছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে, মহানগরীর সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস ও জেলার সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ কে এম আলাউদ্দিনের যৌথ সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ কে এম সরোয়ার কামাল দুলু, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, জেলা সংসদের সাবেক কমান্ডার ও জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী, মহানগর ইউনিটের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম (যুদ্ধাহত), জেলা ইউনিটের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, মহানগর আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শেখ মাহমুদ ইসহাক, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার, আকবর শাহ থানার ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নুর উদ্দিন, রাঙ্গুনিয়া উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর, সাতকানিয়া উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবু তাহের এলএমজি, মিরসরাই উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবীর আহমেদ, চসিক কাউন্সিলর শাহীন আক্তার রোজী, বীর মুক্তিযোদ্ধার সন্তান কামরুল হুদা পাভেল, সাংবাদিক রনজিত কুমার শীল, বন্দর শ্রমিক নেত্রী নুর জাহান বেগম প্রমুখ। মানববন্ধন সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর ইউনিটের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এফ এফ আকবর খান, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মঞ্জুরুল আলম মঞ্জু, জেলা ইউনিটের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. বোরহান উদ্দিন, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নাছির উদ্দিন, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একরামুল হক, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেন, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. হারুণ, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এম এন ইসলাম, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তপন কান্তি দাশ, বিএলএফ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অরুণ কান্তি দাশ, মহান মুক্তিযুদ্ধের সংগঠক ব্যবসায়ী আবদুস সালাম, চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের চেয়ারম্যান শাহ নুরুল আলম, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শামসুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সৌরিন্দ্র নাথ সেন, বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন, বীর মুক্তিযোদ্ধা আহমদ মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো. ইউসুফ, বীর মুক্তিযোদ্ধা মো. সলিম উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা হাজী জাফর আহমদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম, বীর মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা বন গোপাল দাশ, বীর মুক্তিযোদ্ধা আহমদ ছফা, বীর মুক্তিযোদ্ধ মো. মহিউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম, বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু, বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধা দিলীপ দাশ, বীর মুক্তিযোদ্ধা নীল রতন দাশগুপ্ত, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক পংকজ দস্তিদার, বীর মুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহমদ, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম দুলু, বীর মুক্তিযোদ্ধা আবদুস সাদেকসহ চট্টগ্রাম জেলা ও মহানগরের সব বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close