ক্রীড়া ডেস্ক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৭

জিতল শুধু রাজশাহী

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে প্রথম পর্বের খেলায় জয় পেয়েছে রাজশাহী বিভাগ। লো স্কোরিং ম্যাচে সিলেট বিভাগকে ৬ উইকেটে হারিয়েছে জুনায়েদ-জহুরুল-ফরহাদরা।

খুলনা-রংপুর, ঢাকা-রবিশাল এবং চট্টগ্রাম-ঢাকা মেট্রোর মধ্যকার অপর তিন ম্যাচ ড্র হয়েছে।

শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে শেষ দিন জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ছিল ১২৬ রান। হাতে ছিল ৮টি উইকেট। ৪৬ রান করে জুনায়েদ সিদ্দিকী ফিরলেও ফরহাদ হোসেনের ৭০ আর মাইশাকুর রহমানের অপরাজিত ৩৭ রানে জয়ের বন্দরে পৌঁছে যায় নর্থ বেঙ্গলের ছেলেরা।

শেখ আবু নাসের স্টেডিয়ামে স্বাগতিক খুলনা ও রংপুর বিভাগের মধ্যকার ম্যাচটি নিষ্প্রাণ ড্রয়ের দিকেই এগোচ্ছিল। বৃষ্টির বাগড়ায় প্রথম তিন দিনে যে দু’দলের ১ম ইনিংসই শেষ হয় নি। কিন্তু মধ্যাহ্নবিরতির পর নিষ্প্রাণ ম্যাচে প্রাণের সঞ্চার ঘটালেন মাশরাফি মুর্তজা। ১২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচটাকে জমিয়ে তোলেন তিন বছর বাদে প্রথম শ্রেণির ক্রিকেটে ফেরা বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। কিন্তু আবারো বৃষ্টি হানা দিলে সমতাতেই শেষ হয় এই ম্যাচ। তার আগে দিনের শুরুতেই দ্বি-শতক তুলে নিয়ে নির্বাচকদের জাতীয় দলে ফেরার আগমনী বার্তা দেন আনামুল হক বিজয়। প্রথম শ্রেণির ক্রিকেটে এটাই তার প্রথম ডাবল সেঞ্চুরি।

এদিকে, চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রোর মধ্যকার ম্যাচটিও ড্র হয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিনা উইকেটে ১১ রান নিয়ে দিন শুরু করে স্বাগতিকরা। ৬৬ ওভারের খেলা শেষে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান তোলার পর দুই অধিনায়কই খেলার ইতি টানার সিদ্ধান্ত নেন। চার বছর পর সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচটিকে আলোচনায় নিয়ে আসেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

ঢাকা ও বরিশাল বিভাগের মধ্যকার প্রথম পর্বের আরেক ম্যাচও অমীমাংসিত থেকেই শেষ হয়েছে। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে খেলা হয়েছে কেবল ২য় দিন। বৃষ্টির রাজত্বে প্রথম, তৃতীয় ও শেষদিন একটি বলও মাঠে গড়ায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist