ক্রীড়া ডেস্ক

  ২৭ এপ্রিল, ২০২৪

লিভারপুলের নতুন কোচ স্লট

ইংলিশ ফুটবলে কাজ করার আকর্ষণীয় প্রস্তাব আগেও পেয়েছেন আর্না স্লট। কিন্তু উৎসাহী হননি তিনি বরং ফেইনুর্দের সঙ্গে ভবিষ্যতকে আরো পোক্ত করেছেন। লিভারপুলের ডাক আসতেই বদলে গেছে তার ভাবনা। ইয়ুর্গেন ক্লপের উত্তরসূরি হতে আগ্রহের কথা সরাসরিই জানিয়ে দিলেন ৪৫ বছর বয়সি এ কোচ।

আগামী মৌসুমে লিভারপুলের দায়িত্ব নিতে আপাতত স্লটকেই মনে করা হচ্ছে সবচেয়ে এগিয়ে। লিভারপুল অধিনায়ক ভার্জিল ফন ডাইক তো জানিয়েই দিয়েছেন, এ ডাচ কোচের সম্ভাবনাই বেশি দায়িত্বটি পাওয়ার। ইংলিশ ফুটবলে এখন স্লটকে নিয়ে চর্চা চলছে তুমুল। এর আগে লিডস ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পার চেয়েছিল তাকে কোচের দায়িত্ব দিতে। কিন্তু রাজি হননি তিনি বরং গত বছরই তিন বছরের চুক্তি করেন ফেইনুর্দের সঙ্গে। সেই কোচই লিভারপুলে আসতে মুখিয়ে আছেন। অনেক আলোচনার মধ্যেই অবশেষে তার সঙ্গে কথা বলতে পেরেছে ইএসপিএন নেদারল্যান্ডস। স্লট তাদেরকে সরাসরিই জানিয়ে দিয়েছেন নিজের আগ্রহের কথা। কেবল যেটুকু আমি বলতে পারি, ক্লাবদের মধ্যে আলোচনা চলছে। এখন অপেক্ষায় থাকতে হবে এবং দেখতে হবে, কী বেরিয়ে আসে। আমার কাছে এটা পরিষ্কারই যে, লিভারপুলে যেতে চাই আমি। এখন অপেক্ষায় আছি যে, ক্লাবরা কোনো ঐক্যমত্যে পৌঁছতে পারে কি না। আমি খুবই আত্মবিশ্বাসী এতে। আপাতত আর্থিক ব্যাপারগুলো নিয়েই দুই ক্লাবের আলোচনা চলছে বলে ধারণা করা হচ্ছে। স্লট নিজেও জানিয়ে রাখলেন, বেশ আকর্ষণীয় প্রস্তাবই দিয়েছে লিভারপুল।

‘ক্লাবগুলোকে তাদের কাজ করতে হবে। সেটিকে সম্মান করতেই হবে আমাকে। এরপর মূল চরিত্র হিসেবে আমি তো অপেক্ষায় আছি। আগামী কয়েক দিনে অবশ্যই চিত্র পরিষ্কার হয়ে উঠবে।’ আমি যা বুঝতে পারছি, ভালো একটি প্রস্তাব এর মধ্যেই দেওয়া হয়েছে এবং মনে হচ্ছে, নেদারল্যান্ডসে কোচের ক্ষেত্রে সবচেয়ে বেশি ট্রান্সফার ফি পেতে পারে ফেইনুর্দ। চলতি মৌসুম শেষেই লিভারপুলের কোচের দায়িত্ব ছাড়ছেন ক্লপ। তার ঘোষণার পর থেকেই নতুন কোচ খুঁজছে ক্লাবটি। তাদের আগ্রহ বেশি ছিল ক্লাবের সাবেক ফুটবলার জাভি আলোন্সোকে ঘিরে। তবে ইউরোপিয়ান ফুটবলে এবারের মৌসুমে বিস্ময় জাগানো এই কোচ সরাসরিই জানিয়ে দিয়েছেন, বায়ার লেভারকুজেনের দায়িত্বেই তিনি থাকতে চান। এরপর নানা পথ ঘুরে অবশেষে স্লটের ঠিকানা ছুঁয়েছে তারা। মূলত স্লটের কোচিং দর্শনের সঙ্গে নিজেদের দর্শনের মিল পাওয়াতেই লিভারপুলের আগ্রহটা বেশি। ফেইনুর্দে আগ্রাসী ও উদ্ভাবনী ঘরানার ফুটবল দিয়ে নজর কেড়েছেন এ কোচ। ফেইনুর্দের দায়িত্বে প্রথম মৌসুমই ক্লাবকে উয়েফা কনফারেন্স লিগের ফাইনালে তোলেন তিনি। পরে ২০২২-২৩ মৌসুমে ক্লাবকে এনে দেন ডাচ লিগের শিরোপা। চলতি মৌসুমে তারা জিতেছে ডাচ কাপের শিরোপাও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close