ক্রীড়া ডেস্ক

  ০৪ এপ্রিল, ২০২৪

জুভেন্টাসের এক পা ফাইনালে

কোপা ইতালিয়ার ফাইনালের পথে একধাপ এগিয়ে থাকল জুভেন্টাস। গত মঙ্গলবার রাতে ঘরের মাঠে সেমিফাইনালের প্রথম লেগে লাৎসিকে ২-০ গোলে হারিয়েছে তুরিনের বুড়িরা। তুরিন স্টেডিয়ামে ম্যাচের দুটো গোলই সাদা-কালো শিবির করেছে বিরতির পর। প্রথমার্ধে ছন্নছাড়া ফুটবল খেলেছে জুভেন্টাস। এ সময় ভালো কয়েকটি সুযোগ তৈরি করে লাৎসিও। কিন্তু কাজে লাগাতে পারেনি তারা।

ফিনিশিং দুর্বলতা ফুটে উঠে জুভেন্টাসেও। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্রয়ে। দ্বিতীয়ার্ধে অবশ্য গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি জুভদের।

৫০ মিনিটে স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান ফেডেরিকো চিয়েসা। গোলটার আর শোধ দিতে পারেনি লাৎসিও। বরং ১৪ মিনিট পর আরো একটি গোল হজম করে তারা। ব্যবধান বাড়ান দুসান লাজোভিচ। এই হারে সুতোয় ঝুলে গেল লাৎসিওর শিরোপা স্বপ্ন। আগামী ২৩ এপ্রিল নিজেদের মাঠে শেষ চারের দ্বিতীয় লেগের ম্যাচ খেলবে তারা।

কোপা ইতালিয়ার ইতিহাসে সবচেয়ে সফল দল জুভেন্টাস। ১৪ বারের চ্যাম্পিয়ন তুরিনের বুড়িরা। সবশেষ ২০২১ সালে শিরোপা জিতেছিল তারা। পরের মৌসুমেও ফাইনাল খেলেছিল দলটি। কিন্তু জুভদের কাঁদিয়ে নবম শিরোপা জেতে ইন্টার মিলান। তাদের সমান ৯ বার চ্যাম্পিয়ন হয়েছে এএস রোমাও।

টুর্নামেন্টের চতুর্থ সফল দল লাৎসিও। সাতবারের চ্যাম্পিয়ন তারা। শেষবার ২০১৯ সালে শিরোপা জিতেছিল দলটি। এবার রাজত্ব উদ্ধারের আভাস দিয়েছিল তারা। কিন্তু সেমিফাইনালের প্রথম লেগ হেরে স্বপ্নটা ধূসর করে ফেলেছে লাৎসিও। স্বপ্ন বাঁচাতে হলে ফিরতি লেগে দুর্দান্ত এক প্রত্যাবর্তন করতে হবে তাদের। তবে জুভেন্টাসের হার ঠেকালেই চলবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close