সিরাজগঞ্জ ও বেলকুচি প্রতিনিধি

  ০২ মে, ২০২৪

উপজেলা পরিষদের নির্বাচন

বেলকুচিতে থানায় ঢুকে বিশৃঙ্খলা, চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী-সমর্থক গ্রেপ্তার

বেলকুচিতে গভীর রাতে থানায় ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ উপজেলা পরিষদ নির্বাচনের এক চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থককের বিরুদ্ধে।ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের বেলকুচিতে গভীর রাতে থানায় ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে উপজেলা পরিষদ নির্বাচনের এক চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী-সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১ মে) রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২ মে) সকালে বেলকুচি থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল বারিক এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বুধবার রাতে উপজেলা পরিষদের নির্বাচনী প্রচারের একপর্যায়ে চালা সাত রাস্তার মোড়ে দোয়াত কলম প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম সরকার ও মোটরসাইকেল প্রতীকের আরেক প্রার্থী বদিউজ্জামান ফকিরের কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়। এই ঘটনায় এক পক্ষ অভিযোগ দিতে গেলে আমিনুলের লোকজন থানায় ঢুকে হট্টগোল করে।

অভিযোগ বিষয়ে জানতে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের মোবাইল ফোনে বৃহস্পতিবার একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।


  • প্রচারের গিয়ে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতি
  • এক পক্ষ অভিযোগ দিতে গেলে অপর পক্ষ থানায় ঢুকে হট্টগোল

পরিদর্শক (তদন্ত) আব্দুল বারিক জানান, বুধবার রাতে চালা সাত রাস্তার মোড়ে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম সরকার ও বদিউজ্জামান ফকিরের কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনায় থানায় যান বদিউজ্জামান। এর কিছুক্ষণ পরই আমিনুলের কর্মী-সমর্থকরাও থানায় ঢুকে উচ্চস্বরে গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে জেলা সদর থেকে আসা পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্য ও থানা-পুলিশ মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এর সময় আমিনুল গ্রুপের ১০ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা দান ও গভীর রাতে থানায় ঢুকে পরিবেশ বিনষ্ট করার অভিযোগে পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে। মামলায় ২২ জনের নাম উল্লেখসহ অন্তত ৪০ জনকে আসামি করা হয়। থানার ভিডিও ফুটেজ দেখে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

চেয়ারম্যান প্রার্থী বদিউজ্জামান ফকিরের ভাই আব্দুল মান্নান ফকির বলেন, ‘চালা সাত রাস্তার মোড়ে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম উপস্থিত থেকে বদি ফকিরের কর্মী-সমর্থকদের মারধর করান। এ ঘটনায় মামলা করতে থানায় গেলে মোটরসাইকেলবহর নিয়ে থানায় ঢুকে বদি ফকিরকে মারধর করার চেষ্টা করেন আমিনুল। পুলিশের সহায়তায় বদি ফকির নিরাপদে থাকলেও আমিনুল ও তার লোকজন থানার ভেতরে উত্তেজনা ছড়াতে থাকেন।’

জানতে চাইলে পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল জানান, ‘রাতে থানায় ঢুকে পরিবেশ অস্থিতিশীল করার অভিযোগে মামলা করে রাতেই ১০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ভিডিও ফুটেজ দেখে সনাক্ত করে বাকি আসামিদের গ্রেপ্তার করা হবে।’

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৮ মে বেলকুচিতে ভোট হবে। চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীদের সবাই আওয়ামী লীগের নেতাকর্মী।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,বেলকুচি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close