ঠাকুরগাঁও প্রতিনিধি

  ০২ মে, ২০২৪

আয়বহির্ভূত সম্পদ

ঠাকুরগাঁওয়ে স্যানিটারি ইন্সপেক্টর ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

অভিযুক্ত সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের স্যানিটারি ইন্সপেক্টর মো. আখতার ফারুক।ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের স্যানিটারি ইন্সপেক্টর মো. আখতার ফারুক ও তার স্ত্রী মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) শিরীন আক্তারের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

চলতি বছরের ১ এপ্রিল দুদকের ঠাকুরগাঁও জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক তাহাসিন মুনাবিল হক বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। বুধবার (১ মে) বিষয়টি স্থানীয় সাংবাদিকদের নিশ্চিত করেছেন তিনি।

মামলায় মো. আখতার ফারুকের বিরুদ্ধে ৩৩ লাখ ৯২ হাজার ৬২১ টাকা ও তার স্ত্রী শিরীন আক্তারের বিরুদ্ধে ৫৬ লাখ ৮২ হাজার ৬৮৯ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দুদকের সমন্বিত ঠাকুরগাঁও কার্যালয় সূত্রে জানা গেছে, আখতার ফারুক ও তার স্ত্রী শিরীন আক্তারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে তাদের দুজনকে সম্পদ বিবরণী দাখিলের আদেশ দেয় দুদক। পরে দুদকের কাছে তাদের সম্পত্তির প্রয়োজনীয় কাগজ দাখিল করেন। কাগজপত্র যাচাই করে আখতার ফারুকের ৩৩ লাখ ৯২ হাজার ৬২১ টাকা ও শিরীন আক্তারের বিরুদ্ধে ৫৬ লাখ ৮২ হাজার ৬৮৯ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে।

জানতে চাইলে স্যানিটারি ইন্সপেক্টর মো. আখতার ফারুক বলেন, ‘মামলা হওয়ার বিষয়টি আদালত বা দুদক কেউই আমাকে জানায়নি। অভিযোগ হাতে পেলে এ বিষয়ে কথা বলব।’

দুদকের উপপরিচালক তাহাসিন মুনাবীল হক জানানা, আখতার ফারুক ও তার স্ত্রী শিরীন আক্তারের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পাওয়ায় মামলা করা হয়েছে। আশা করি, তিন মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে পারব।

জানতে চাইলে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল বাশার মো. সায়েদুজ্জামান বলেন, মামলা হওয়ার বিষয়টি জানতে পেরেছি। তবে অফিশিয়ালি কোনো কাগজপত্র পাইনি। চিঠিপত্র পেলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঠাকুরগাঁও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close