ক্রীড়া প্রতিবেদক

  ০৬ জুন, ২০২৩

‘ম্যাচের আগেই হেরে যেও না’

প্রতিবারই সাফ চ্যাম্পিয়নশিপের আগে প্রত্যাশার ফানুস ওড়ে। তা চুপসেও যায় নিমিষে। তবে এবারের দল নিয়ে ভালো কিছুর সম্ভাবনা জোরালভাবে দেখছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। প্রতিপক্ষ যতটা ভালো, নিজেরাও ততটা ভালো- এই মানসিকতা নিয়ে জামাল-জিকোদের খেলার বার্তা দিয়েছেন সাবেক এই তারকা ফুটবলার।

ভারতের বেঙ্গালুরুতে আগামী ২১ জুন শুরু হবে দক্ষিণ এশিয়ার ফুটবলের সর্বোচ্চ আসর সাফ চ্যাম্পিয়নশিপ। এ উপলক্ষে সোমবার থেকে বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রস্তুতি শুরু করেছে দল। সেখানেই খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সালাউদ্দিন। যদিও গুঞ্জন আছে, পূর্ব নির্ধারিত ১০ জুনে উইমেনস ফ্র্যাঞ্চাইজি লিগ শুরু হওয়া নিয়ে জেগে ওঠা সংশয়ের বিষয়ে আলাপ সারতে বসুন্ধরায় গিয়েছেন সালাউদ্দিন। পুরোপুরি বিষয়টি অস্বীকারও করেননি তিনি। তবে বলেছেন, জাতীয় দলকে অনুপ্রাণিত করতেই মূলত কিংস অ্যারেনায় যাওয়ার কথা।

সেখানে উত্তরসূরিদের সঙ্গে নানা বিষয়ে কথা বলার পর গণমাধ্যমের মুখোমুখি হন সালাউদ্দিন। মাঠের লড়াই শুরুর আগে দলকে আত্মবিশ্বাস না হারানোর বার্তা দিয়েছেন বলে জানান সাম্প্রতিক সময় নানা বিতর্কের মধ্যে থাকা বাফুফে সভাপতি। জাতীয় দলের প্রথম ট্রেনিং সেশনে আসার জন্য আপনাদের ধন্যবাদ। আশা করুন, আসছে সাফ চ্যাম্পিয়নশিপে দল ভালো করবে। আমি এখানে এসেছি খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে। ওদেরকে বলতে এসেছি যে, তোমরা খেলার আগে ম্যাচ হেরে যেও না। ৯০ মিনিট পরে রেজাল্ট হবে, জিতবে বা হারবে, কিন্তু প্রতিপক্ষ যেমন ভালো, তোমরাও তেমন ভালো- এই মনোভাব নিয়ে মাঠে নামো।’ কিছুদিন ধরে আমি যেটা দেখছি, ছেলেদের মনোভাব খুবই শক্তিশালী এবং তাদের মানসিকতাতেই জয়ের আকাঙ্খা দেখছি। আমি বলতে এসেছি, জেতার মতো দল তোমাদের আছে, কিন্তু ম্যাচের আগেই যদি তুমি হেরে যাও, তাহলে সমস্যা। তো এটাই ছিল খেলোয়াড়দের সঙ্গে আমার মূল আলোচনা। (উইমেন’স সুপার লিগ) ওই বিষয়গুলো নিয়ে কথা যদি হয়, হতে পারে। তবে আমি এদের সঙ্গেই কথা বলতে এসেছি।’ অভিজ্ঞ ও তরুণ মিলিয়ে ৩০ জনকে নিয়ে ঢাকা পর্বের প্রস্তুতি শুরু করেছেন হাভিয়ের কাবরেরা। দল নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন কোচ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close