ক্রীড়া প্রতিবেদক

  ২৬ এপ্রিল, ২০২৪

শান্ত-রনির সেঞ্চুরি

জয়রথে ছুটছে আবাহনী

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগে সেঞ্চুরির দেখা পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। এ ছাড়া ফিফটি করেছেন এনামুল হক বিজয় ও তাওহীদ হৃদয়। তাতেই সাড়ে তিনশ ছুঁইছুঁই সংগ্রহ পায় আবাহনী লিমিটেড। রান তাড়ায় মাত্র ১৭২ রানে রানে অলআউট হয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। এ নিয়ে টানা ১৩ ম্যাচ জিতল আবাহনী। সুপার লিগের দ্বিতীয় রাউন্ডে একই দিন ক্যারিয়ার সেরা সেঞ্চুরি হাঁকিয়েছেন মোহামেডান স্পোর্টিং লিমিটেডের ওপেনার রনি তালুকদার।

নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেটে ৩৪৩ রান সংগ্রহ করে আবাহনীর ব্যাটাররা। দলের হয়ে সর্বোচ্চ ১০১ রান করেন অধিনায়ক শান্ত। ৮৪ বলে আটটি চার ও ছয়টি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ওপেনিং পজিশন ছেড়ে চার নম্বরে নামা এনামুল হক বিজয় করেন ৫১ বলে ৬৮ রান। ৪০ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন তাওহীদ হৃদয়। ওপেনার লিটন দাসের ব্যাট থেকে আসে ৪৪ বলে ৩৩ রান। গাজী গ্রুপের হয়ে দুটি উইকেট নেন শেখ পারভেজ।

রানপাহাড় সামনে রেখে ব্যাটিংয়ে নেমে কোনো লড়াই করতে পারেনি গাজী গ্রুপ ক্রিকেটার্সের ব্যাটাররা। ৩৫.১ ওভারে অলআউট হয় দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন সাব্বির হোসেন। আলোচিত হার্ডহিটার হাবিবুর রহমান সোহানের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৩৮ রান। আবাহনী জয় পায় ১৭১ রানের বড় ব্যবধানে। দলটির হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন স্পিনার রাকিবুল হাসান। দুটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও মোসাদ্দেক হোসেন। এদিকে প্রাইম ব্যাংকের বিপক্ষে মিরপুরে রনি ক্যারিয়ার সেরা ১৪১ রানের ইনিংস খেলেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে চতুর্থ সেঞ্চুরিতে খেলেন ক্যারিয়ার সেরা ১৪১ রানের ইনিংস। ১৩১ বলের ইনিংসে ৮ চারের সঙ্গে ৯টি ছক্কা মেরেছেন মোহামেডান ওপেনার। চলতি লিগে আগের ১২ ইনিংসে দুটি পঞ্চাশ ছোঁয়া ইনিংস খেলেন রনি। সর্বোচ্চ ইনিংস ছিল লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে অপরাজিত ৯২ রান। এবার সুপার লিগের ম্যাচে ৬৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় পঞ্চাশ করেন ৩৩ বছর বয়সি ওপেনার। ফিফটি থেকে সেঞ্চুরিতে যেতে তার লাগে আর ৩৪ বল। ৩ চারের সঙ্গে মারেন আরো ৩টি ছক্কা। তিন অঙ্ক ছুঁয়ে আরো ৩টি ছক্কায় রনি পৌঁছে যান দেড়শ রানের কাছাকাছি। শেষ পর্যন্ত সানজামুল ইসলামের বলে স্লগ করতে গিয়ে শাহাদাত হোসেনের দারুণ ক্যাচে থামে তার ইনিংস। লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের আগের সেরা স্কোর পেরিয়ে গেলেন তিনি প্রায় ১০ বছর পর। ২০১৪ সালের ডিসেম্বরে কলাবাগান ক্রিকেট একাডেমির বিপক্ষে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের হয়ে ১৩২ ছিল তার আগের সর্বোচ্চ। পরে মেহেদী হাসান মিরাজের ২৯ বলে অপরাজিত ৫৩ রানের সৌজন্যে এবারের লিগে প্রথমবার তিনশ ছাড়ায় মোহামেডান। ৬ উইকেটে তারা করে ৩১৭ রান। দারুণ ফর্মে থাকা মাহিদুল ইসলামের ব্যাট থেকে আসে ৭৭ বলে ৫০ রান। দিনের অন্য ম্যাচে অল্পের জন্য সেঞ্চুরি ছুঁতে পারেননি জিসান আলম। ৮টি করে চার-ছক্কায় স্রেফ ৬১ বলে ৯৮ রান করেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের তরুণ ওপেনার। অন্যরা তেমন কিছু করতে না পারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ২৬৪ রানে আটকে যায় শাইনপুকুর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close