ক্রীড়া ডেস্ক

  ২২ জানুয়ারি, ২০২৩

ট্রান্সফারে অনিয়ম

জুভেন্টাসের পয়েন্ট কাটা

ফুটবলারদের ট্রান্সফার সংক্রান্ত লেনদেনে অনিয়মের দায়ে ইতালিয়ান লিগ সিরি’আতে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। এতে ক্লাবটি এখন পয়েন্ট টেবিলের তিন নম্বর থেকে দশ নম্বরে নেমে গেল।

ইতালিয়ান ফুটবল আদালত তদন্তের পর এক আদেশে তুরিনের বুড়িদের পয়েন্ট কাটার আদেশ দেয় বলে পরশু দেশটির জাতীয় সকার ফেডারেশন (এফআইজিসি) জানিয়েছে।

একইসঙ্গে আদালত সাবেক ও বর্তমান মিলিয়ে মোট ১১ পরিচালককে তাদের কর্মকাণ্ডের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

ইতালীয় ফুটবল ফেডারেশনের একজন প্রসিকিউটর জুভেন্টাসকে বেশ কয়েকটি আর্থিক লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত করেছেন। অনিয়মের মাধ্যমে খেলোয়াড়দের বেতন ও ট্রান্সফারের বাজেটের মিলিয়ন মিলিয়ন অর্থ বাঁচিয়েছে।

প্রসিকিউটররা খেলোয়াড়দের ট্রান্সফার সংক্রান্ত বেশ কয়েকটি অনিয়মের সমস্যা চিহ্নিত করেছেন। আর্থারের জুভেন্টাসে আসা ও মিরালেম পাজানিচের বার্সেলোনায় যাওয়ার ভেতরেও অনিয়ম পাওয়া গেছে।

জুভেন্টাসের সাবেক ক্রীড়া পরিচালক ফ্যাবিও প্যারাটিসিকে ইতালিতে ফুটবল সংক্রান্ত সব কার্যকলাপ থেকে ৩০ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

বর্তমানে তিনি ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।

গত নভেম্বরে দায়িত্ব থেকে পদত্যাগ করা ক্লাবের সভাপতি আন্দ্রেয়া অ্যাগনেলির উপর ২৪ মাসের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

জুভেন্টাস অবশ্য তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে আসছে। ক্লাবের আইনজীবীরা এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা লাখ লাখ ভক্তের জন্য এটিকে একটি অবিচার বলে মনে করি। আমরা বিশ্বাস করি শিগগিরই পরবর্তী আদালতে প্রতিকার করা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close