ক্রীড়া ডেস্ক

  ২৯ নভেম্বর, ২০২২

৬ গোলের রোমাঞ্চের ম্যাচ ড্র

সার্বিয়া ৩-৩ ক্যামেরুন

পিছিয়ে পড়েও দুর্দান্ত প্রত্যাবর্তনের ঘটনা ফুটবলের সৌন্দর্যকে কতটা বাড়াতে পারে, তারই আরেকটি নিদর্শন হয়ে রইল ক্যামেরুন ও সার্বিয়ার ম্যাচ। আল জানুব স্টেডিয়ামের দর্শকরা উপভোগ করলেন হাফ ডজন গোলের রোমাঞ্চকর খেলা। স্কোরলাইন বলছে ৩-৩ গোলে ম্যাচ ড্র। তবে সংখ্যাটা আরো বেশি হলেও অবাক হওয়ার কিছুই থাকত না।

গতাকল হওয়া ম্যাচের ১১ মিনিটেই এগিয়ে যেতে পারত সার্বিয়া। সতীর্থের বাড়ানো বল পেয়ে দুরূহ কোণ থেকে শট নেন অ্যালেক্সান্দ্রার মিত্রোভিচ। গোলরক্ষক সম্পূর্ণ পরাস্ত হলেও ডান পাশের পোস্টে লেগে বল ফিরে আসে।

ছয় মিনিট পর আবারও গোলের সুবর্ণ সুযোগ পান মিত্রোভিচ। প্রতিপক্ষের রক্ষণভাগের খেলোয়াড়দের অভাবনীয় ভুলে সার্বিয়ান স্ট্রাইকার পায়ে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে ডান পায়ে শট নেন। বল পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

খেলার ১৯ মিনিটে ক্যামেরুনের মিডফিল্ডার পিয়েরে কুন্ডের দূরপাল্লার শট দারুণভাবে ঠেকান সার্বিয়ার গোলরক্ষক ভানজা মিলিনকোভিচণ্ডসাভিচ।

২৯ মিনিটের মাথায় লিড পায় ক্যামেরুন। কর্নার কিক থেকে উড়ে আসা বলে হেড পাস দেন নওহু তোলো। সুযোগ কাজে লাগিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান ডিফেন্ডার জেন-চার্লস ক্যাস্টেল্লেত্তো। আন্তর্জাতিক ম্যাচে ক্যাস্টেল্লেত্তোর এটিই প্রথম গোল।

খেলার ৪৩ মিনিটে কুন্ডের নেওয়া কিক ভানজা পা দিয়ে প্রতিহত করলে ব্যবধান দ্বিগুণ হয়নি।

যোগ করা সময়ে সার্বিয়া অপ্রতিরোধ্য হয়ে জোড়া গোল করে এগিয়ে যায়। অধিনায়ক দুসান তাদিচের সেট পিস থেকে নেওয়া শটে হেডে নিশানাভেদ করেন স্ত্রানজা পাভলোভিচ। এতে বিশ্বকাপে ৩৩৫ মিনিট পর দলটির গোল খরার অবসান হয়েছে।

মিনিট দুয়েক পর ভুল পাসের সুযোগে সার্জে মিলিনকোভিচণ্ডসাভিচ বল নিয়ে আন্দ্রিজা জিকোভিচের সঙ্গে বল আদান প্রদান করেন। এরপর বাঁ পায়ের দূরপাল্লার শটে গোল করে সার্বিয়াকে আনন্দে ভাসান।

হাফ টাইমের ঠিক আগে মিত্রোভিচের শট ক্যামেরুনের গোলরক্ষক ডেভিস এপাসি না ঠেকালে স্কোরলাইন ৩-১ হতে পারত।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজাতে থাকে সার্বিয়া। ৫৩ মিনিটে পাসিং ফুটবলের নৈপুণ্য দেখিয়ে আন্দ্রিজা জিকোভিচের অ্যাসিস্টে বল পেয়ে ডান পায়ের আলতো ছোঁয়ায় বল জালে প্রবেশ করান মিত্রোভিচ।

এরপর নাটকীয়ভাবে প্রত্যাবর্তনের নজির গড়ে ক্যামেরুন। ৬৩ মিনিটে ক্যাস্টেল্লেত্তো নিজেদের অর্ধ থেকে লম্বা পাস দেন। বদলি খেলোয়াড় হিসেবে নামা ভিনসেন্ট আবুবাকার গোলরক্ষককে একা পেয়ে ডান পায়ের ভলিতে গোল করলেও অফসাইফের কারণে তা বাতিল হয়। তবে ভিএআরের শরণাপন্ন হয়ে রেফারি অফসাইডের সিদ্ধান্ত বাতিল করে গোলের বাঁশি বাজান।

তিন মিনিট পর আরো একটি লম্বা পাসের ভেল্কি দেখায় ক্যামেরুন। পাল্টা আক্রমণ থেকে আবুবাকারের কাছ থেকে বল নিয়ে ডি বক্সের ভেতরে থেকে বাঁ পায়ে নিশানাভেদ করে খেলা জমিয়ে দেন এরিক ম্যাক্সিম চুপো-মটিং।

স্কোরলাইন ৩-৩ হয়ে যাওয়ার পর আক্রমণ পাল্টা আক্রমণে দুদল উপহার দেয় রোমাঞ্চকোর ফুটবল। একাধিক গোলের সম্ভাবনাও তৈরি হয়।

খেলার ৮৯ মিনিটে তাদিচের পাসে বল পাওয়া মিত্রোভিচের শট পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়। যোগ করা সময়ের প্রথম মিনিটে মিত্রোভিচ ডি বক্সে ঢুকে পড়লে এপাসি সামনে এগিয়ে বল হাত দিয়ে ঠেকিয়ে ক্যামেরুনকে রক্ষা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close