ক্রীড়া ডেস্ক

  ২৬ জুন, ২০২২

বেয়ারস্টো-ওভারটনের ব্যাটে ইংল্যান্ডের প্রতিরোধ

বোলারদের তোপে ব্যাটিং বিপর্যয় এবং এরপর প্রতিরোধ; কিউইদের এমনটাই করলেন ডেরিল মিচেল ও টম ব্ল্যান্ডেল। সেই একই কাজ করে দেখালেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ও জেমি ওভারটন। সিরিজের তৃতীয় ম্যাচের দ্বিতীয় দিন শুক্রবার হেডিলংলিতে নিউজিল্যান্ডের করা ৩২৯ রানের জবাবে দিন শেষে সবকটি উইকেট হারিয়ে ৩৬০ রান তুলেছে ইংলিশরা। বেয়ারস্টো সেঞ্চুরিটাকে টেনে নিচ্ছে দেড়শোরও পরে। ১৬২ রানে থামে বেয়ারস্টোর ব্যাট। অন্যদিকে ৯৭ রানে কাটা পড়ের অভিষিক্ত ওভারটন। ইংল্যান্ড গতকাল ৫৫ রান তুলতেই হারিয়ে ফেলে ৬ উইকেট। এরপর বেয়ারস্টো ও ওভারটন মিলে বড় জুটি গড়ে ম্যাচের লাগাম ইংলিশদের হাতে এনে দেন। ঘরের মাটিতে ১৬২ রান করার পথে ৯৫ বলে সেঞ্চুরি হাঁকান বেয়ারস্টো।

ইংল্যান্ডের ইনিংসে শুরুতেই আঘাত হানেন ট্রেন্ট বোল্ট। নিজের প্রথম স্পেলে অ্যালেক্স হেলস, ওলি পোপ এবং জ্যাক ক্রাউলিকে বিদায় করেন। ৫ ওভারের মধ্যে টিম সাউদির বলে ক্যাচ দিয়ে ফেরেন টেস্ট র‌্যাকিংয়ের শীর্ষ ব্যাট জো রুট। কাউন্টার অ্যাটাক করতে গিয়েও পারেননি অধিনায়ক স্টোকস। মাত্র ১৮ রান করে বিদায় নেন তিনি। নড়বড়ে অবস্থা থেকে দলকে উদ্ধার করেন বেয়ারস্টো ও ওভারটন।

এর আগে কিউইদের প্রথম ইনিংস ছিল পুরোটাই মিচেলের একক শো। নিউজিল্যান্ডর জার্সিতে টানা ৩ সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করেন তিনি। দলের অষ্টম উইকেট হিসেবে বিদায় নেওয়ার আগে তাঁর ব্যাট থেকে আসে ২২৮ বলে ১০৯ রানের ঝলমলে এক ইনিংস। ব্ল্যান্ডেল করেন ৫৫ রান। এছাড়া অধিনায়ক কেন উইলিয়ামসন ৩১ ও সাউদি ৩৩ রান করেন। বল হাতে ইংল্যান্ডের জ্যাক লিচ একাই নেন ৫ উইকেট। এছাড়া স্টুয়ার্ট ব্রড ৩টি এবং ম্যাটি পটস ও ওভারটন ১টি করেন উইকেট নেন। শেষ খবর পর্যন্ত নিউজিল্যান্ড তাদেও দ্বিতয়ী ইনিংসে ব্যাট করছে। উইল ইয়ংয়ের উইকেট হারিয়ে নিউজিল্যান্ড ১১০ রান তুলে। ফিফটি কওে অপরাজিত আছেন টম লাথাম। অন্যপাশে কেন উইলিয়ামস অপরাজিত ৩২ রানে। নিউজিল্যান্ড এগিয়ে ৭৯ রানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close