ক্রীড়া ডেস্ক

  ১৪ জানুয়ারি, ২০২২

এল ক্ল্যাসিকো

শেষ হাসি রিয়াল মাদ্রিদের

রিয়াল মাদ্রিদ ৩ : ২ বার্সেলোনা

শুরুটা অনেকটা একপেশে হলেও সময়ের সঙ্গে সঙ্গে সুপার কোপা দে এস্পানার এল ক্ল্যাসিকো সেমিফাইনাল যেন সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রোমাঞ্চের পসরা সাজিয়েই বসেছিল। ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়রের গোলে শুরু। এরপর বার্সা জবাব দিয়েছিল বিরতির আগে। দ্বিতীয়ার্ধেও দেখা গেল একই রকম দৃশ্য। রিয়ালের গোলের জবাব বার্সা দিচ্ছে সমতা ফিরিয়ে। তবে যোগ করা অতিরিক্ত সময়েও তার পুনরাবৃত্তি আর ঘটানো হলো না কাতালানদের। তাতেই ৫ গোলের থ্রিলারে বার্সাকে হারিয়ে ফাইনালে উঠে গেছে রিয়াল, টানা পঞ্চম ক্ল্যাসিকো জয়ে বড়াইয়ের অধিকারটাও নিয়ে নিল নিজেদের ভাগে।

শেষ কিছুদিন ধরেই রিয়াল মাদ্রিদ আছে আগুনে ফর্মে। বিশেষ করে তাদের আক্রমণভাগ। শুরু থেকে আধিপত্য ছিল দলটির। দারুণ গতি নিয়ে প্রতি আক্রমণে ভাঙছিল বার্সেলোনার রক্ষণ। ৮ আর ১৯ মিনিটে দুবার গোলের কাছাকাছিও চলে গিয়েছিলেন মার্কো অ্যাসেনসিও। তবে দুবারই তার শট বেরিয়ে গেছে লক্ষ্যের একটু বাইরে দিয়ে। মাঝে একবার ভিনিসিউস জুনিয়রের চেষ্টাও শেষ হয়েছে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের হাতে। তবে প্রথম ২০ মিনিটে গোটাতিনেক প্রতি আক্রমণে যে সতর্কবার্তাটা বেজেছিল বার্সার ঘরে, সেটাই বিপদ হয়ে এলো ২৫ মিনিটে। মাঝ মাঠে সার্জিও বুসকেটস থেকে বলটা কেড়ে নেন বেনজেমা, দখল পেয়ে প্রথম ছোঁয়াতেই তা ফরাসি তারকাকে ফেরত পাঠান তিনি, তিনিও কোনো সময় না নিয়েই বাড়ান মার্কার দানি আলভেসকে পেছনে ফেলে বেরিয়ে যেতে থাকা ভিনিসিউসকে। সেখান থেকে একটু আগ বাড়িয়ে গোলটা করতে কোনো অসুবিধাই হয়নি ব্রাজিলিয়ান এই ফরওয়ার্ডের।

গোলের আগ পর্যন্ত রিয়াল রক্ষণকে তেমন বিপদেই ফেলতে পারেনি বার্সা। গোল হজম করে তবেই যেন টনক নড়ল দলটির। বাঁ পাশ থেকে গোটা দুয়েক ক্রসে মাথা ছুঁইয়ে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়াকে কিছুটা ব্যস্ততা এনে দিয়েছিলেন লুক ডি ইয়ং, তবে সে দুই হেডারও খুব একটা শক্তিশালী ছিল না। যেমন ছিল না ৪২ মিনিটে পাওয়া গোলের ‘শটটাও’।

বাঁ পাশ থেকে উসমান দেম্বেলে নিচু ক্রস দিয়েছিলেন ছয় গজের বক্সে থাকা লুক ডি ইয়ংকে। তা ঠিকঠাক বিপদমুক্ত করতে পারেনি রিয়াল রক্ষণ, তাই ডাচ স্ট্রাইকারের পায়ে লেগে দিক বদলে বারপোস্ট ছুঁয়ে গিয়ে আছড়ে পড়ে জালে, গোলরক্ষক থিবো কোর্তোয়ার চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না তখন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close