ক্রীড়া ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০২১

বার্সা-বিলবাও ফাইনাল

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ‘এল ক্ল্যাসিকো’র ধ্রুপদী লড়াই উপভোগ করার সম্ভাবনা ছিল। কিন্তু ভক্ত-সমর্থকদের প্রত্যাশায় জল ঢেলে দিল অ্যাথলেটিক বিলবাও। রিয়াল মাদ্রিদকে বিদায় করে শিরোপা নির্ধারণী ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ হিসেবে জায়গা করে নিল তারা।

পরশু রাতে মালাগায় আসরের দ্বিতীয় সেমিফাইনালে ২-১ গোলে জিতেছে বিলবাও। দলের পক্ষে জোড়া গোল করেন রাউল গার্সিয়া। আগের রাতে প্রথম সেমিতে রোমাঞ্চকর লড়াইয়ের পর টাইব্রেকারে রিয়াল সোসিয়েদাদকে হারায় বার্সা। এই দুটি দল আগামীকাল রবিবার মুখোমুখি হবে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে।

গোটা ম্যাচে বল দখলে প্রাধান্য দেখালেও রিয়ালের আক্রমণভাগ ছিল নির্বিষ। যদিও শেষ দিকে তারকাখচিত দলটি খেলার ধার বাড়ায়। করিম বেনজেমা একটি গোল শোধও করেন। কিন্তু বিলবাও রক্ষণ জমাট রেখে রিয়ালকে লড়াইয়ে ফিরতে দেয়নি। শেষ বাঁশি বাজতেই তারা ফেটে পড়ে উল্লাসে।

ম্যাচে রিয়াল নেয় ২১টি শট। যার মধ্যে লক্ষ্যে ছিল ছয়টি। অন্যদিকে, বিলবাওয়ের আট শটের চারটি ছিল লক্ষ্যে। তারা বিরতির আগেই পেয়ে যায় গোল দুটি। ১৮ মিনিটে দানি গার্সিয়া রক্ষণচেরা পাস যেন বিহ্বল করে দেয় রিয়ালের খেলোয়াড়দের। সেই সুযোগে ডান পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন গার্সিয়া।

৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গার্সিয়া। সফল স্পট কিকে প্রতিপক্ষ গোলরক্ষক থিবো কোর্তোয়াকে পরাস্ত করেন তিনি। ইনিগো মার্তিনেজকে ডি-বক্সের ভেতরে লুকাস ভাজকেজ পেছন থেকে টেনে ফেলে দেওয়ায় পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে জিনেদিন জিদানের শিষ্যরা। কিন্তু ভাগ্যও এদিন ছিল না তাদের তাদের পক্ষে। ৬২ মিনিটে এডেন হ্যাজার্ডের পাসে মার্কো আসেনসিওর শট বাধা পায় পোস্টে। সাত মিনিট পর তার বাঁ-পায়ের দূরপাল্লার শট ফিরে আসে ক্রসবারে লেগে।

৭৩ মিনিটে কাসেমিরোর হেড বিলবাওয়ের এক ডিফেন্ডারের গায়ে লাগার পর ফাঁকায় বল পেয়ে যান বেনজেমা। অনায়াসে নিশানা ভেদ করেন তিনি। শুরুতে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরের সাহায্য নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।

রিয়াল মাদ্রিদ ১

অ্যাথ. বিলবাও ২

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close