ক্রীড়া ডেস্ক

  ১৮ জানুয়ারি, ২০২০

চমকে শুভসূচনা আফগান যুবাদের

আফগান ক্রিকেট সংশ্লিষ্টরা প্রায়শই বলেন, তাদের দেশে লেগ স্পিনারের অভাব নেই। উঠে আসছে আরো অনেক লেগি। সেটার খানিকটা নমুনা দেখা গেল যুব বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের লেগ স্পিনার শফিকউল্লাহ গাফারি নিয়েছেন ৬ উইকেট। তাতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে উড়িয়ে টুর্নামেন্টে শুভসূচনা শুরু করেছে আফগান যুবারা।

কিম্বার্লিতে কাল ৯.১ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৬ উইকেট নেন গাফারি। দলের আরেক রিস্ট স্পিনার, ১৫ বছর বয়সি চায়নাম্যান বোলার নূর আহমাদ নিয়েছেন দুটি। দক্ষিণ আফ্রিকাকে ১২৯ রানে গুটিয়ে দিয়ে আফগানরা ম্যাচ জিতেছে ৭ উইকেটে।

গাফারি বল হাতে নেওয়ার আগে খুব একটা খারাপ অবস্থা ছিল না দক্ষিণ আফ্রিকার। তৃতীয় উইকেটে ব্রাইস পারসোন্স ও লুক বিউফোর্টের জুটিতে তারা এগোচ্ছিল ভালোভাবেই। ৪০ রান করা প্রোটিয়া অধিনায়ক পারসোন্সকে ফিরিয়ে ৫৫ রানের জুটি ভাঙেন নূর। দক্ষিণ আফ্রিকার রান তখন ৩ উইকেটে ৬২।

এরপর থেকেই শুরু হয়ে যায় গাফারির বোলিং জাদু। পরের ৭ উইকেটের ৬টিই তিনি নিয়েছেন একাই। তার দারুণ সব গুগলি ও সোজা ডেলিভারিই বেশি ভুগিয়েছে প্রোটিয়াদের। তার ৬ উইকেটের ৪টিই বোল্ড, ১টি এলবিডব্লিউ। যুব বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে সেরা বোলিং কীর্তি এটিই। পেছনে পড়ে গেছে ২০১০ আসরে আফতাব আলমের ৩৩ রানে ৬ উইকেট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close