ক্রীড়া ডেস্ক

  ২৪ এপ্রিল, ২০১৯

গোল্ডেন বুটের দৌড়ে মেসির প্রতিপক্ষ এমবাপ্পে

লা লিগার গত দুই মৌসুম ধরে সর্বোচ্চ গোলদাতার নাম লিওনেল মেসি। এছাড়া স্প্যানিশ ফুটবল লিগের ইতিহাসে গোলদাতাদের তালিকাতেও সবার শীর্ষে এই ৩১ বছর বয়সি আর্জেন্টাইন। আর মাত্র ৪টি গোল করতে পারলে সব প্রতিযোগিতা মিলে ক্যারিয়ারের ৬০০তম গোলের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

গত দুই আসরে ইউরোপিয়ান গোল্ডেন বুট জেতা মেসি ৩৩ গোল নিয়ে এবারের ২০১৮-১৯ মৌসুমেও আছেন সবার সামনে। ৩০ গোল নিয়ে মেসির নিকট প্রতিদ্বন্দ্বী পিএসজির ফরাসি ফরওয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। ফুটবলের নতুন যুবরাজ গত রোববার রাতে সাবেক ক্লাব মোনাকোর বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। তবে মেসিকে আর হয়তো টপকানো হচ্ছে না ২০ বছর বয়সি তারকার। কারণ ৩০ এপ্রিলের পর লিগ ওয়ানের শিরোপাজয়ী পিএসজির জার্সিতে আর মাঠে নামা হবে না এমবাপ্পের।

বার্সেলোনার গত দুই ম্যাচে অবশ্য গোলের দেখা পাননি মেসি। তার মধ্যে হুয়েস্কোর বিপক্ষে মাঠে নামেননি তিনি। গত ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামলেও গোল পাননি এলএমটেন।

তবে গোল্ডেন বুট নিয়ে আপাতত ভাবছেন না মেসি। বার্সা তারকার সম্পূর্ণ মনোযোগ এখন চ্যাম্পিয়নস লিগ নিয়ে। কারণ শেষ চারে তাদের প্রতিপক্ষ যে লিভারপুল।

মেসি-এমবাপ্পের পর ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে পরের নামটা বেশ চমকে দেওয়ার মতো। ২২ গোল নিয়ে তিনে ইতালিয়ান ক্লাব সাম্পদোরিয়া ফরওয়ার্ড ফাবিও কুয়াললিয়ারেলা। ক্রিশ্চিয়ানো রোনালদো, মোহাম্মদ সালাহ, সার্জিও আগুয়েরোদের মতো জাত ফরওয়ার্ডদের জায়গা হয়নি সেরা পাঁচে। ১৯ গোল নিয়ে তিন তারকাই আছেন নবম স্থানে। সেরা পাঁচের বাকি দুই নাম করিম বেনজেমা ও নাপোলির ক্রিস্তফ পাইয়াতেক। ২১ গোল করেছেন দুজনই। সমান গোল করলেও তালিকায় ষষ্ঠ স্থানে বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close