ক্রীড়া ডেস্ক

  ১৮ ডিসেম্বর, ২০১৮

পার্থ টেস্টে রোমাঞ্চের অপেক্ষা

ক্যারিয়ার সেরা বোলিংয়ে অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে ২৪৩ রানে থামিয়ে লক্ষ্যটা ৩০০ রানের নিচে রেখেছিলেন মোহাম্মদ শামি। তবে ১০০ রানের মধ্যে ভারতের প্রথম পাঁচ ব্যাটসম্যানকে বিদায় করে পার্থ টেস্টে জয়ের পথে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া।

চতুর্থ দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ১১২ রান। হনুমা বিহারি ২৪ ও রিশাব প্যান্ট ৯ রানে ব্যাট করছেন। জয়ের জন্য শেষ দিন আরো ১৭৫ রান চাই সফরকারীদের। সিরিজে সমতা আনতে অস্ট্রেলিয়ার চাই শেষ ৫ উইকেট।

২৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারে লোকেশ রাহুলকে বোল্ড করে ফেরান মিচেল স্টার্ক। চেতেশ্বর পুজারাকে বেশিক্ষণ টিকতে দেননি জশ হ্যাজলউড। প্র্রথম ইনিংসে শূন্য রানে ফেরা মুরালি বিজয় খেলছিলেন আস্থার সঙ্গে। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান বিরাট কোহলির সঙ্গে এগিয়ে নিচ্ছিলেন দলকে। থিতু হয়ে যাওয়া দুই ব্যাটসম্যানকে পরপর দুই ওভারে ফেরান অফ স্পিনার ন্যাথান লায়ন।

২০ রান করে বোল্ড হন বিজয়। ১৭ রান করে খাজার হাতে ধরা পড়েন কোহলি। ৫৫ রানে চার উইকেট হারানো ভারত আর কোনো ক্ষতি ছাড়া দিন কাটিয়ে দেওয়ার আশা জাগিয়েছিল অজিঙ্কা রাহানে-বিহারির ব্যাটে। রাহানেকে আউট করে ৪৩ রানের জুটি ভাঙেন হ্যাজলউড। দিনের বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দেন বিহারি ও প্যান্ট। হ্যাজলউড ও লায়ন নিয়েছেন দুটি করে উইকেট।

পার্থ স্টেডিয়ামে গতকাল সোমবার ৪ উইকেটে ১৩২ রান নিয়ে দিন শুরু করা অস্ট্রেলিয়া এগিয়ে যায় সাবলীলভাবে। উসমান খাজা ও টিম পেইন দলকে দাঁড় করান ৪ উইকেটে ১৯২ রানের দৃঢ় ভিতের ওপর। শামির দারুণ বোলিংয়ে ৫১ রান যোগ করতেই শেষ ৬ উইকেট হারিয়ে ২৪৩ রানে গুটিয়ে যায় অজিরা। শামি ৫৬ রানে নেন ৬ উইকেট। টেস্টে ইনিংসে তার আগের সেরা বোলিং ছিল ৫/২৮।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৩২৬

ভারত ১ম ইনিংস : ২৮৩

অস্ট্রেলিয়া ২য় ইনিংস : (আগের দিন শেষে ১৩২/৪) ৯৩.২ ওভারে ২৪৩ (ফিঞ্চ ২৫, খাজা ৭২, পেইন ৩৭, স্টার্ক ১৪, হেইজেলউড ১৭*; ইশান্ত ১/৪৫, বুমরাহ ৩/৩৯, শামি ৬/৫৬)

ভারত ২য় ইনিংস : (লক্ষ্য ২৮৭) ৪১ ওভারে ১১২/৫ (বিজয় ২০, পুজারা ৪, কোহলি ১৭, রাহানে ৩০, বিহারি ২৪*, প্যান্ট ৯*; স্টার্ক ১/২৮, হ্যাজলউড ২/২৪, কামিন্স ০/২৪, লায়ন ২/৩০)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close