ক্রীড়া প্রতিবেদক

  ২৮ নভেম্বর, ২০১৮

ম্যাশকে নিয়ে চিন্তিত নয় বিসিবি

ক্রিকেট ও রাজনীতি এখন মাশরাফি বিন মর্তুজার জন্য পাশাপাশি অবস্থানে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের ইচ্ছা ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চালিয়ে যাবেন ক্রিকেট। সে পর্যন্ত তাকে একইসঙ্গে সামলে যেতে হবে ক্রিকেট মাঠ ও রাজনীতির মঞ্চ।

ক্রিকেট থেকে অবসরের আগেই রাজনীতির ময়দানে প্রবেশ করায় অনেকেই সংশয়ে। কীভাবে দুটির মধ্যে ভারসাম্য রক্ষা করবেন মাশরাফি। জাতীয় সংসদ নির্বাচনের কিছুদিন আগেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ থাকায় সন্দেহের অবকাশ থাকছেই।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান মনে করেন মাশরাফি সামলাতে পারবেন দুটিই। নির্বাচন করলে খেলায় যে খুব প্রভাব পড়বে এমনটা মনে করেন না জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। জানিয়ে দিলেন, নিয়মিত অনুশীলন করতে পারলে সমস্যা নেই বিসিবির। সব ধকল সয়ে মাশরাফি যদি খেলে সেটি হবে বোর্ডের কাছে বড় পাওয়া।

‘যদি মাশরাফি পুরো সিরিজে সময় দেয় (৩ ম্যাচ) তাহলে তো আমাদের কোনো অসুবিধা হবে না। আর সে অনেক অভিজ্ঞ একজন খেলোয়াড়। তার কোয়ালিটি অনেক বেশি। সুতরাং এই ধরনের ক্রিকেটাররা মানসিক এবং শারীরিক দিক থেকে যেকোনো কন্ডিশনে নিজেকে মানিয়ে নিতে পারে। ওকে নিয়ে আমরা চিন্তিত নই, ও খেলতে পারলেই আমাদের জন্য অনেক বড় বিষয়। আর অনুশীলন আছে, নিয়মিত যদি অনুশীলন করে তাহলে আমাদের কোনো সমস্যা হবে না। মাশরাফি যদি অনুশীলনে নিয়মিত হয় তাহলে আমাদের কোনো সমস্যা হবে না। আর বাকিটা (নির্বাচন) যেহেতু ওর ব্যক্তিগত ব্যাপার, কীভাবে সেটা মেনে চলছে তা সম্পূর্ণ তার নিজের ব্যাপার।’

সকাল থেকে বিসিবিতে গুঞ্জন ছিল মাশরাফি আসবেন অনুশীলনে। পরে জানা যায় ওয়ানডে অধিনায়ক শের-ই-বাংলা স্টেডিয়ামে আসবেন বুধবার। জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর বিসিবিমুখী হননি ম্যাশ। দরকারও অবশ্য পড়েনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে একটি টেস্ট এখনো বাকি। তারপর ওয়ানডে সিরিজের প্রস্তুতি। কেবল এক ফরম্যাট খেলা (ওয়ানডে) মাশরাফি দল ঘোষণার আগেই শুরু করে দিচ্ছেন নিজের প্রস্তুতি।

ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগামী ৯, ১১ ও ১৪ ডিসেম্বর। আর জাতীয় সংসদ নির্বাচন ৩০ ডিসেম্বর। ওয়ানডে সিরিজ শেষ করেই নিজ জেলা নড়াইলে গিয়ে নির্বাচনী প্রচারণা চালাবেন মাশরাফি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close