চট্টগ্রাম ব্যুরো

  ২৮ এপ্রিল, ২০২৪

সাংবাদিক দেবাশীষ বড়ুয়ার পিতা ড. প্রণব কুমার বড়ুয়ার মৃত্যু

রোববার বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গণে ড. প্রণব কুমার বড়ুয়ার মরদেহকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ শ্রদ্ধা জানান। ছবি : প্রতিদিনের সংবাদ

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক ক্রীড়া সম্পাদক সিইউজে সদস্য দেবাশীষ বড়ুয়া দেবুর পিতা, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ড. প্রণব কুমার বড়ুয়া পরলোকগমন করেছেন।

রোববার (২৮ এপ্রিল) বেলা পৌনে ১১টায় তিনি চট্টগ্রামে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি ৩ ছেলে, ২ মেয়েসহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার বিকাল ৪টায় ড. প্রণব কুমার বড়ুয়ার মরদেহ চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গণে আনা হয়। এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা, সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, কার্যকরী সদস্য মো. আইয়ুব আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ শ্রদ্ধা জানান।

ড. প্রণব কুমার বড়ুয়ার মৃত্যুতে চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে শোকবিবৃতি প্রদান করা হয়। শোক বার্তায় প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা এবং সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক গভীর শোক প্রকাশ করে প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

অপর এক বিবৃতিতে তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। এক শোক বার্তায় সিইউজে সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন।

সোমবার বেলা ২টায় রাউজান আবুরখীল অমিতাভ উচ্চ বিদ্যালয় মাঠে ড. প্রণব কুমার বড়ুয়ার অনিত্যসভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ড. প্রণব কুমার বড়ুয়া ১৯৩৪ সালের ২৩ আগস্ট চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার আবুরখীল গ্রামে জন্মগ্রহণ করেন। কর্মজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগে খন্ডকালীন অধ্যাপক হিসেবে নিয়োজিত ছিলেন। এ ছাড়া কানুনগোপাড়া কলেজ, রাঙ্গুনিয়া কলেজ, অগ্রসর বালিকা মহাবিদ্যালয় এবং কুন্ডেশ্বরী কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্বপালন করেন।

তিনি বাংলা সাহিত্য এবং পালিতে এমএ ডিগ্রি অর্জন করেন। পরে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। শিক্ষায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০১৯ সালে একুশে পদক প্রদান করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ড. প্রণব কুমার বড়ুয়ার মৃত্যু,সাংবাদিক দেবাশীষ বড়ুয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close