সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২৪

নীলফামারীর সৈয়দপুর

মেয়রে অনাস্থা ১৪ কাউন্সিলরের, অপসারণ দাবিতে বিক্ষোভ

ছবি: প্রতিদিনের সংবাদ

অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও অদক্ষতার অভিযোগ তুলে সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবীর অপসারণের দাবিতে এক হয়েছেন প্যানেল মেয়রসহ পরিষদের ১৪ কাউন্সিলর। তারা গত ২৩ মার্চ স্হানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রীর কাছে লিখিত অভিযোগ করেন। এরপর ৩১ মার্চ শহরের ওয়াবদা মোড়ে বেলা ১২টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি তুলে ধরে পৌরবাসীর সহযোগিতা চেয়েছেন। এর আগে, ২০ মার্চ রংপুর বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কাছে একই আবেদন করেছেন কাউন্সিলররা। স্ব স্ব কার্যালয়ে গিয়ে এই অভিযোগ জমা দিয়েছেন তারা।

মেয়র রাফিকা আকতার জাহান বেবির বিরুদ্ধে বার বার বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কার্যকর ব্যবস্থা না নেওয়ায় রবিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ১৪ কাউন্সিলরসহ প্রায় ৮ শতাধিক নারী-পুরুষদের নিয়ে শহরব্যাপী বিশাল বিক্ষোভ করার পর স্হানীয় প্রেসক্লাব চত্বরে পথসভার আয়োজন করে। সেখানে মেয়রের সব দুর্নীতি কর্মকাণ্ড তুলে ধরে অপসারণ দাবি করেন।

প্যানেল মেয়র শাহীন হোসেনের ওই বিক্ষোভ ও পথসভার আয়োজন করেন। এতে তিনি নিজে সভাপতিত্ব করে মেয়রের অপসারণ দাবিতে বক্তব্য দেন ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুর রহমান শাহীন, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহীন আকতার, ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল খালেক সাবু প্রমুখ।

বক্তারা বলেন, মেয়র রাফিকা আকতার জাহান বেবি, ২০২১ সালের ২৮ ফেরুয়ারি মেয়র নির্বাচিত হওয়ায় পর থেকেই অরুচিকর চালচলন করতে থাকে। ২০২৩ সালে তার আপত্তিকর ভিডিও যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর চলতি বছরেও একাধিক অশ্লীল ভিডিও ভাইরাল হয় তার।

তারা আরো বলেন, পৌরসভার উন্নয়নে কোটি কোটি টাকা বরাদ্দ দেওয়া হলেও শহর উন্নয়নে কোনো কাজই করেননি তিনি। নামে বেনামে তিনি প্রতিমাসে ১৫ জনের বেতন উত্তোলন করে আত্মসাৎ করে চলেছেন। প্রতিমাসে যে ৬ থেকে ৭ টাকা টোল উত্তোলন করা হয়, সে টাকাটাও আত্মসাৎ করে আসছেন ৩ বছর থেকে। মেয়রের সব অশ¬ীল কর্মকান্ড, ভিডিও ও দুর্নীতির তদন্ত সাপেক্ষে স্হানীয় সরকারমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন বক্তারা।

কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ ও ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর জাহানারা বেগম, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রুবিনা সাকিল, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ইয়াসমিন পারভীন, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ইয়াসমিন সুলতানা, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ হোসেন, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মানিক, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুল ইসলাম মিন্টু, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মঞ্জুর আলম।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নীলফামারী,সৈয়দপুর,মেয়র,অনাস্থা,বিক্ষোভ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close