যশোর প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২৪

যশোরে অভিযোগ 

ভিজিএফের চাল বঞ্চিতদের মানববন্ধনে হামলা, আটক ২

বাঘারপাড়ায় ভিজিএফের চাল বঞ্চিতদের মানববন্ধনে উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার অনুসারীরা হামলা চালায়। ছবি: প্রতিদিনের সংবাদ

যশোরের বাঘারপাড়ায় ভিজিএফের চাল বঞ্চিতদের মানববন্ধনে উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার অনুসারীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৮ এপ্রিল) দুপুরের দিকে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে বাঘারপাড়া থানা-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ও হামলার অভিযোগে দুজনকে আটক করে।

জানা যায়, রবিবার উপজেলার দোহাকুলা ইউনিয়নে ভিজিএফের চাল বঞ্চিতরা উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে। কর্মসূচির শেষ পর্যায়ে বাঘারপাড়া উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার অনুসারীরা মানববন্ধনে অংশগ্রহণকারীদের ওপর হামলা চালিয়ে মারধর করেন। এ সময় উপজেলা পরিষদ চত্বরে আতঙ্কজনক পরিস্থিতির সৃষ্টি হয়। খবর পেয়ে বাঘারপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ও হামলার অভিযোগে দুজনকে আটক করে। হামলায় বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী আহত হন। তিনি বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।


  • তালিকায় থাকা ৮০ জনকে বরাদ্দের চাল দেওয়া হয়নি
  • অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, গত ঈদুল ফিতরের আগে ভিজিএফের আওতায় ১০ কেজি করে চাল দেওয়ার জন্য উপজেলার দোহাকুলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে ২০০ জন দরিদ্র মানুষের তালিকা করা হয়। এই তালিকায় থাকা ৮০ জনকে স্লিপ ও চাল দেওয়া হয়নি। তাদের মতো দরিদ্রদের জন্য বরাদ্দ করা চাল আত্মসাৎ করার জন্য দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ এ বিষয়ে বলেন, ‘অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

মানববন্ধনে হামলাকারীদের বিষয়ে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, হামলার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং নয়ন ও ফিরোজ নামে দুজনকে আটক করে। এ বিষয়ে সবরকম আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।

দোহাকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মোতালেব তরফদার বর্তমানে ভারতে থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফিরোজ হাসান বলেন, এ বিষয়ে তিনি অবগত নন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close