ভোলা প্রতিনিধি

  ২৭ জানুয়ারি, ২০২৪

ক্ষুদ্র-কুটিরশিল্প অর্থনীতিকে রক্ষা করেছে

- শিল্পমন্ত্রী

ক্ষুদ্র-কুটিরশিল্প দেশের অর্থনীতিকে রক্ষা করেছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেছেন, কুটির শিল্পকে ধরে রাখতে উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করছে সরকার। এ শিল্পকে বঙ্গবন্ধু ১৯৫৭ সালে নেতৃত্ব দিয়েছেন। তাই উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতায় আমরা প্রস্তুত।

গতকাল শুক্রবার সকালে ভোলার বিসিক শিল্পনগরীতে গ্যাস সংযোগ লাইনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ভোলা একটি সম্ভাবনাময় জেলা। এখানে গ্যাসের মজুদ আছে, তাই এখানে সার কারখানার সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী পদ্মা সেতুকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন করা হবে। সে লক্ষ্যে কাজ করছে সরকার।

ভোলা বিসিক শিল্পনগরীর চত্বরে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আরিফুজ্জামান। বক্তব্য দেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা প্রমুখ।

১৯৯৩ সালে ভোলা শহরের চরনোয়বাদ চৌমুহনী-সংলগ্ন এলাকায় ১৪ একর জমির ওপর বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক স্থাপিত হয়। ২০০০ সালের দিকে ৮৯টি প্লটে ৫০টি কারখানা নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে বিসিক শিল্পনগরী। ‘সি’ ক্যাটাগরির এই বিসিকে গ্যাস সংযোগ দেওয়ার ঘোষণার পর থেকেই উদ্যোক্তারা নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেন। অবশেষে সে স্বপ্ন বাস্তবায়ন হলো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close