নিজস্ব প্রতিবেদক

  ১৫ জানুয়ারি, ২০১৯

পাঁচতলা বাড়ি তিনটি

বরখাস্ত হচ্ছেন স্বাস্থ্য কর্মকর্তা আবজাল হোসেন

ঢাকায় এবং বাংলাদেশের বাইরেও একাধিক বাড়ি ও প্লট থাকা স্বাস্থ্য অধিদফতরের রক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকে এ সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকা এবং সংবাদমাধ্যমে স্বাস্থ্য অধিদফতরে প্রেষণে বা সংযুক্তিতে কর্মরত হিসাবরক্ষণ কর্মকর্তা (মূল কর্মস্থল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির প্রশাসনিক কর্মকর্তা পদের বিপরীতে পদায়ন) মো. আবজাল হোসেন সম্পর্কে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়েছে। সংবাদ প্রতিবেদনে তার ঢাকায় এবং বাংলাদেশের বাইরে একাধিক বাড়ি ও প্লট থাকার কথা বলা হয়েছে। তার অর্থসম্পদ জ্ঞাত আয়ের উৎসের সঙ্গেও অসামঞ্জস্যপূর্ণ।

এই অবস্থায় বর্ণিত কর্মচারীর বিরুদ্ধে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জন ও বিভিন্ন সংবাদমাধ্যমে দুর্নীতির অভিযোগ উত্থাপিত হওয়ায় ‘সরকারি কর্মচারী (শৃখলা ও আপিল) বিধিমালা ২০১৮’ এর ১২ বিধি মোতাবেক সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে স্বাস্থ্য সেবা বিভাগকে অবহিত করার নির্দেশ দেওয়া হয়।

দুদক জানায়, আবজালের স্ত্রী স্বাস্থ্য অধিদফতরের শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার স্টেনোগ্রাফার রুবিনা খানমের বিরুদ্ধেও অনুসন্ধান করছে দুদক। তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। আগামী বৃহস্পতিবার তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

এর আগে এই দম্পতির বিদেশ যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছে সংস্থাটি। তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরুর পর অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক সামসুল আলম এই নিষেধাজ্ঞা আরোপের আবেদন করলে তা গৃহীত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close