ক্যাম্পাস ডেস্ক

  ২৫ নভেম্বর, ২০২১

ডুয়েটে শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ডের উদ্বোধন

‘বিশ্বের বুকে ডুয়েটিয়ানদের জয়গান’ এই স্লোগানকে ধারণ করে শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১ অনুষ্ঠানের উদ্বোধন হয়েছে।

ডুয়েট ক্যারিয়ার অ্যান্ড রিসার্চ ক্লাবের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আয়োজিত এই এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রোগ্রামে ৯টি ক্যাটাগরিতে মোট ২৭ জন শিক্ষার্থীকে তাদের অনন্য এক্সিলেন্সের স্বীকৃতি প্রদান করা হবে।

গত শনিবার রাত ৮টায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ. দা.) অধ্যাপক ড. আনোয়ারুল আবেদীন এই অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. ওবাইদুর রহমান, তড়িৎ ও ইলেকট্রনিক বিভাগের অধ্যাপক ড. আরিফুর রহমান এবং আই অ্যাকাডেমি ও আই লাইভর হেড অব অপারেশন্স হোসনে আরা কলি উপস্থিত ছিলেন।

রেজিস্ট্রার বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি কো-কারিকুলার ও এক্সট্রা-কারিকুলার এক্টিভিটিসে দক্ষ হওয়া খুবই জরুরি। শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্টে ডুয়েট ক্যারিয়ার অ্যান্ড রিসার্স ক্লাবের এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে।

ডুয়েট ক্যারিয়ার অ্যান্ড রিসার্চ ক্লাবের সভাপতি আশরাফুল অ্যাস্ট্রো বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে শিক্ষার্থীরা অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন এক্সট্রা কারিকুলার এক্টিভিটিসে যুক্ত থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কোনোরূপ স্বীকৃতি মেলে না। শিক্ষার্থীরা ক্লাবিংয়ের মাধ্যমে সফট স্কিলস রপ্ত করলেও প্রাতিষ্ঠানিক স্বীকৃতি না থাকায় তা কর্মক্ষেত্রে যথাযথভাবে কাজে লাগে না। সাংগঠনিকভাবে শিক্ষার্থীদের স্বীকৃতি প্রদানের লক্ষ্যেই আমাদের এই আয়োজন।

শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১ এর টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে আই অ্যাকাডেমি, পাওয়ার্ড বাই আইলাইভ, কো পাওয়ার্ড বাই কানাডিয়ান ইউনিভার্সিটি, সদাগর এক্সপ্রেস। এ ছাড়াও গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে কোয়ান্টাম ডট কম, টেক্সন লিমিটেড, উইটেক ডিজিটাল।

উল্লেখ্য, ডুয়েটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সব শিক্ষার্থী ‘ডুয়েট ক্যারিয়ার অ্যান্ড রিসার্চ ক্লাব’-এর অফিশিয়াল ওয়েবসাইটে (duetcrc.org) ৫ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close