reporterঅনলাইন ডেস্ক
  ০৮ অক্টোবর, ২০১৮

নোবিপ্রবিতে ওয়েব ডিজাইন ও স্মার্ট অফিস কোর্সের সনদপত্র বিতরণ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) কর্তৃক পরিচালিত ওয়েব ডিজাইন ও স্মার্ট কোর্সের সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের সেমিনার কক্ষে আইআইটি এর আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য ও ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া। এ ছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের শিক্ষক, চেয়ারম্যান এবং আইআইটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার উন্নত ও প্রযুক্তি সচেতন মানুষ ও দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নের উদ্দেশ্যকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে (আইআইটি) দুটি কোর্স যথাক্রমে ওয়েব ডিজাইন ও স্মার্ট অফিস শুরু করা হয়। চার মাস মেয়াদি ওয়েব ডিজাইন কোর্সের মাধ্যমে শিক্ষার্থীরা হাতে-কলমে বিভিন্ন ওয়েবসাইটের টেম্পলেট তৈরিতে স্বাবলম্বী হতে পারবেন; যা তাদের ফ্রিলান্সিং এবং ওয়েবসাইট তৈরিতে দক্ষ জনবল হিসেবে গড়ে তুলবে।

সভাপতির বক্তৃতায় আইআইটির পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া বলেন, ‘বিভিন্ন অফিস প্রোগ্রামে কাজের দক্ষ জনবল তৈরির উদ্দেশ্যে তিন মাস মেয়াদি স্মার্ট অফিস প্রোগ্রামটি শুরু করা হয়। কোর্স দুটির মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ঘরে বসে আউটসোর্সিংসহ বিভিন্ন কো¤পানিতে ওয়েব ডিজাইন তৈরির কাজ করা এবং অফিস ব্যবস্থাপনার মতো গুরুত্বপুর্ণ কাজ যথাক্রমে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, অ্যাকসেস, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ব্যবহারসহ ক¤িপউটার হার্ডওয়্যার স¤পর্কে সম্যক জ্ঞান অর্জন করতে পারবে’। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close