সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০২৪

মানিকগঞ্জের সিংগাইর

ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটিরি দুর্নীতির প্রতিবাদে পুলিশি বাধায় পণ্ড মানববন্ধন  

ছবি: প্রতিদিনের সংবাদ

মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকার ঘোনাপাড়া ঈদগাহ কবরস্থান কমিটির টাকা আত্মসাৎ ও মামলা হামলার প্রতিবাদে এলাকাবাসীর ডাকা মানববন্ধন পুলিশের বাধায় পণ্ড হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে এলাকাবাসীর পক্ষ থেকে কমিটির বিরুদ্ধে বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি ডাকা হয়। প্রতিবাদকারীরা প্রথমে জড়ো হয়ে ঘোনাপাড়া আমতলা মোড়ে মানববন্ধন করতে সারিবদ্ধভাবে দাঁড়ানোর চেষ্টা করেন। এ সময় কর্তব্যরত সিংগাইর থানার এসআই শাহাদৎ হোসেন মানববন্ধনে বাধা দেন। পরে মানববন্ধনে অংশগ্রহণকারীরা ঈদগাহ মাঠ ও কবরস্থানের গেটের সামনে জড়ো হয়ে বক্তব্য দিতে শুরু করলে সিংগাইর থানার এসআই কামরুল ইসলাম বিপুলসংখ্যক পুলিশ নিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় প্রতিবাদকারীদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেন পুলিশ সদস্যরা। পরে তারা পাশের ফুরকানিয়া মাদ্রাসার মাঠে সাংবাদিকদের সামনে কবরস্থােেনর দুর্নীতি তুলে ধরতে গেলে আবারও বাধা দেয় পুলিশ।

এ সময় স্থানীয় বাসিন্দা সালাউদ্দিন, আবু জাফর, আব্দুল আজিজ, রাকিব, হারন অর রশিদ ও জিন্নত আলী অভিযোগ করে বলেন, ঈদগাহ কবরস্থান কমিটি বিগত সময়ে মানুষের দান অনুদান ব্যাপকভাবে দুর্নীতির মাধ্যমে লুটপাট করেছে। আমরা এর প্রতিবাদ করায় মিথ্যা ও হয়রানিমূলক মামলার শিকার হয়েছি। এর প্রতিবাদে শান্তিপূর্ণভাবে কর্মসূচি দিলে পুলিশ আমাদের বাধা দেয়। তারা আরো অভিযোগ করে বলেন পুলিশের সঙ্গে দুর্নীতিবাজদের যোগসূত্রে বাধা দিচ্ছে এবং হয়রানি করছে।

ঈদগাহ ও কবরস্থান কমিটির সাধারণ সম্পাদক মতিউর রহমান খান বলেন, মিটিংয়ের মধ্যে আমাকে আর্তকিত হামলার ঘটনায় মামলা করেছি। কবরস্থান অনিয়ম দুর্নীতির কথা তিনি অস্বীকার করেন।

সিংগাইর থানার এসআই কামরুল ইসলাম বলেন, অনুমতি ছাড়া মানববন্ধনে বাধা দেওয়া হয়েছে। বাকিটা ওসি স্যার জানে।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, মানববন্ধনের সময় অপরপক্ষ উত্তেজিত হওয়ার খবর পেয়ে মানববন্ধন বন্ধ করা হয়েছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,সিংগাইর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close