reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

১৩তম ইন্টারন্যাশনাল নলেজ গ্লোবালাইজেশন কনফারেন্স

বাংলাদেশের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) ও প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয় এবং ইউএসএর নলেজ গ্লোবালাইজেন ইনস্টিটিউশন ও সাফোক ইউনিভার্সিটির উদ্যোগে টেকশই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সাফল্য ও অন্তরায় শীর্ষক ১৩তম ইন্টারন্যাশনাল নলেজ গ্লোবালাইজেশন কনফারেন্স ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। আইইউবিএটিতে ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত এ কনফারেন্স বাংলাদেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অগ্রদূত প্রফেসর ড. এম আলিমউল্লাহ মিয়ানের নামে উৎসর্গ করা হয়েছে।

এ কনফারেন্সে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে ‘হায়ার এডুকেশন ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট ফর বাংলাদেশ’ শীর্ষক একটি গোলটেবিল আলোচনার আয়োজন করা হয়। ই-লারনিং ইউজ অব মডউল কর্মশালা, এসিভিং একসিলেন্স, ইন এ একাডেমিক রিসার্চ, এ ছাড়াও শতাধিক বিষয়ের ওপর বিভিন্ন গবেষকরা বিভিন্ন সেশনে পেপার প্রেজেন্টেশনের মাধ্যমে তাদের গবেষণার মূল প্রতিপাদ্যগুলো তুলে ধরেন।

কনফারেন্সের প্রতিপাদ্য বিষয় ছিল টেকশই উন্নয়নের জন্য যেসব লক্ষ্যমাত্রা নির্ধারণ করা, তার কতটুকু অর্জন সম্ভব হয়েছে ও কীভাবে সে অভীষ্ট লক্ষ্যে পৌঁছা যায় এবং ওই বিষয়ে আলোচনার জন্য শিক্ষক, গবেষক, নীতিনির্ধারক ও সংশ্লিষ্ট সবাইকে একত্রে আনা। অনুষ্ঠানে দেশি-বিদেশি তিন শতাধিক গবেষক, অধ্যাপক ও বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউএসএর সাফোক ইউনিভার্সিটির ইকোনমিকসের অধ্যাপক ড. জন হিউটন ও কানাডার সায়মন ফ্রেজার ইউনিভার্সিটির পাবলিক পলিসি অধ্যাপক ড. জন রিচার্ড।

উদ্বোধনী ভাষণ দেন অধ্যাপক ও আয়োজক কমিটির চেয়ারম্যান ড. কে এম সুলতানুল আজিজ। স্বাগত বক্তব্য দেন আইইউবিএটির উপাচার্য ও কনফারেন্স আহ্বায়ক অধ্যাপক ড. আবদুর রব। এ ছাড়া বক্তব্য দেন নলেজ গ্লোবালাইজেশন ইনস্টিটিউটের প্রেসিডেন্ট ও কনফারেন্স চেয়ার অধ্যাপক ড. মওদুদুর রহমান এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন প্রাইম এশিয়া ইউনিভার্সিটির উপাচার্য ও কনফারেন্স কো-কনভেনর অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী।

টেকসই উন্নয়ন পরিবর্তনশীল বিশ্বের সমতা ও বৈষম্যহীন উন্নয়ন লক্ষ্যে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি এবং আমেরিকার বোস্টনের নলেজ গ্লোবালাইজেশন সেন্টার আয়োজিত টেকশই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সাফল্য ও অন্তরায় শীর্ষক তিন দিনব্যাপী ১৩তম ইন্টারন্যাশনাল নলেজ গ্লোবালাইজেশন কনফারেন্স ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি ঢাকার উত্তরায় আইইউবিএটির নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দেশি-বিদেশি তিন শতাধিক গবেষক, অধ্যাপক ও বিশেষজ্ঞরা অংশ নেন। এর মধ্যে যেসব গবেষণাপত্র এসেছে সেগুলোর মূল্যায়ন করার হচ্ছে প্রকাশনার জন্য যেন সম্মেলনের ফলাফলগুলো সর্বসাধারণ ও নীতিনির্ধারগদের কাছে পৌঁছানো যায়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist