চট্টগ্রাম ব্যুরো

  ২৯ মে, ২০১৭

বললেন মেয়র নাছির

ব্যবসায়ীদের পুরনো চিন্তা পাল্টাতে হবে

ব্যবসায়ীদের পুরনো দৃষ্টিভঙ্গি ও চিন্তা-চেতনার পরিবর্তন করতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল রোববার বিকেলে নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ব্যবসায়ীদের দৃষ্টিভঙ্গি ও চিন্তা-চেতনার পরিবর্তন করতে হবে। তাদের বিবেক দ্বারা পরিচালিত হতে হবে। পবিত্র রমজান মাসকে পুঁজি করে অধিক মুনাফা অর্জনের জন্য মূল্যবৃদ্ধি করা, গুদামজাত করা, ভেজালদ্রব্য বিক্রি করা, ওজনে কম দেওয়া প্রতারণার শামিল। এ ধরনের অপকর্ম ও অপতৎপরতা থেকে ব্যবসায়ীদের বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

মেয়র বলেন, কাউকে বিব্রত করার জন্য নয়, সততা ও স্বচ্ছতার সঙ্গে ব্যবসা পরিচালনা করার জন্যই ব্যবসায়ীদের আহ্বান করছি। জরিমানা ও শাস্তি আরোপ করে কাক্সিক্ষত ফলাফল পাওয়ার চেয়ে নীতি-নৈতিকতা ও ইমানের সঙ্গে ব্যবসার মূল্য অপরিসীম। মহিষকে গরু বলে, ভেড়াকে ছাগল বলে বিক্রি না করে সত্য বলে বিক্রি করা হলে ব্যবসায় উন্নতি সম্ভব হবে। প্রতিটি দোকানে দৃশ্যমান জায়গায় মূল্যতালিকা টাঙাানোর পরামর্শ দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

উপস্থিত ছিলেন খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছৈয়দ ছগির আহমদ, কাউন্সিলর এস এম এরশাদুল্লাহ, গোলাম মোহাম্মদ জোবায়ের, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, ক্যাব চট্টগ্রামের সভাপতি এস এম নাজের হোসাইন, মাঝিরঘাট বণিক সমিতির সাধারণ সম্পাদক মোজাফ্ফর আহমদ, রেয়াজউদ্দিন বাজার আরতদার কল্যাণ সমিতির সভাপতি মো. মঈনউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মো. ফারুক শিবলী, ডাল-চাল মিল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহিম, ব্যবসায়ী নেতা হাজী মো. জানে আলম, হাজি মো. মহিউল আলম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist