নিজস্ব প্রতিবেদক

  ২১ নভেম্বর, ২০২২

আসছেন না রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের ঢাকা সফর বাতিল করা হয়েছে। ভারত মহাসাগরের উপকূলীয় দেশগুলোর সহযোগিতা সংস্থা ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) সম্মেলনে যোগ দিতে রুশ পররাষ্ট্রমন্ত্রীর আগামী বুধবার ঢাকা আসার কথা ছিল। তবে শেষ মুহূর্তে ঢাকার রুশ দূতাবাস বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছে, সের্গেই ল্যাভরভ আসতে পারছেন না। তার পরিবর্তে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আলেকসান্দর মান্তিতস্কি এ সম্মেলনে প্রতিনিধিত্ব করবেন। রবিবার (২০ নভেম্বর) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ল্যাভরভের এই সফরে রাশিয়ার সঙ্গে জ্বালানি খাতে সহযোগিতার সম্ভাবনা, খাদ্যশস্য সরবরাহ ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ আলোচনায় থাকা প্রকল্পগুলোর দ্রুত বাস্তবায়ন নিয়ে আলোচনা করতে চেয়েছিল বাংলাদেশ।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছিলেন, জোটের বৈঠক ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল ল্যাভরভের।

ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) বর্তমান চেয়ার বাংলাদেশ। ২৩ সদস্য দেশের এ সংস্থার মন্ত্রিপর্যায়ের সম্মেলন আগামী ২৩-২৪ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close