মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

  ১৩ অক্টোবর, ২০২১

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি ডিকসন

বাংলাদেশ সম্প্রীতির অনন্য উদাহরণ

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি ডিকসন বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ। এদেশে হিন্দু মুসলমান সহযোগিতা ও সম্প্রীতিতে বসবাস করেন। চমৎকার পরিবেশে শারদীয় দুর্গোৎসব পালনই তার বড় প্রমাণ। গতকাল মঙ্গলবার টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা সাহার নিজ বাড়ির পূজামন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

দানবীর রণদা প্রসাদ সাহার গড়া টাঙ্গাইলের কুমুদিনী হাসপাতাল প্রাঙ্গণ দূর্গাপূজার উৎসবের আমেজে ভরপুর হয়ে উঠেছে মন্তব্য করেন রবার্ট সি ডিকসন। কুমুদিনীতে এর আগেও তিনি এসেছিলেন।

তার সফরসঙ্গী ডেপুটি হাইকমিশনার জাবেদ প্যাটেল বলেন, দানবীর রণদা প্রসাদ সাহার শিক্ষা, স্বাস্থ্য ও সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তার বাড়ি ঘুরে আমার খুব ভালো লেগেছে। এখানকার মানুষ অত্যন্ত চমৎকারভাবে দুর্গাপূজা পালন করছে। পরে পায়ে হেটে ব্রিটিশ হাইকমিশনার মির্জাপুর গ্রামের কয়েকটি পূজা মন্ডপ পরিদর্শন করেন। এ সময় তিনি বিভিন্ন মন্ডপের পুজারিদের সঙ্গে কথা বলেন।

এর আগে কুমুদিনী হাসপাতালে এসে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, সহকারি কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, মির্জাপুর (সার্কেল) এসএসপি মুসা মিয়া, কুমুদিনী হাসপাতালের এজিএম অনিমেষ ভৌমিক। পরে কুমুদিনী লাইব্রেরিতে চা চক্র শেষে কুমুদিনী হাসপাতাল কমপ্লেক্স ভারতেশ্বরী হোমস পরিদর্শন করেন।

এরপর ব্রিটিশ হাইকমিশনার তার সফর সঙ্গীদের নিয়ে লৌহজং নদীর তীরঘেঁষা দানবীর রণদা প্রসাদ সাহার নিজ বাড়ি মির্জাপুর গ্রামে দুর্গা পূজামন্ডপ পরিদর্শনে যান। সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close